Logo
Logo
×

সরকার

আইন সচিব হিসেবে নিয়োগ পেলেন গোলাম রব্বানী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪১ পিএম

আইন সচিব হিসেবে নিয়োগ পেলেন গোলাম রব্বানী

গোলাম রাব্বানী

আইন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. গোলাম রব্বানীকে পূর্ণ সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে তাকে সচিব পদে নিয়োগ দেওয়া হয় বলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে বলা হয়েছে।

প্রশাসনে একজন ভারপ্রাপ্ত সচিবকে পূর্ণ সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। একজন সচিবকে ওএসডি করা হয়েছে। একজন গবেষককে বিসিএসআইআরের চেয়ারম্যান হিসেবে তিন বছরের চুক্তিতে নিয়োগ দেওয়া হয়েছে।

তিনজন অতিরিক্ত সচিবের দপ্তর বদল করা হয়েছে। একজন যুগ্ম সচিবকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে। এছাড়া দুইজন উপ-সচিবকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে। 

বুধবার প্রজ্ঞাপনের পৃথক আদেশে সেতু বিভাগের সিনিয়র সচিব ও প্রধান নির্বাহী পরিচালক মো. মঞ্জুর হোসেনকে ওএসডি করা হয়েছে। অপর এক আদেশে ড. সামিনা আহমেদকে তিন বছরের জন্য বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের চেয়ারম্যান হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। 

অপর এক আদেশে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আশরাফ আলী ফারুককে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব মো. ফারুক ইসলামকে ওয়াকফ প্রশাসক এবং ওয়াকফ প্রশাসক মো. গোলাম কবীরকে অতিরিক্ত মহাপরিচালক হিসেবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পদায়ন করা হয়েছে। 

পৃথক আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (মাঠ প্রশাসন) কেএম আলী আজমকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে সিলেটে পদায়ন করা হয়েছে। এছাড়া ভিন্ন এক আদেশে সমাজকল্যাণ অধিদপ্তরের উপ-সচিব ড. রওশন জামাল এবং তানজিলুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম