Logo
Logo
×

সরকার

তিন অতিরিক্ত ও পাঁচ যুগ্ম সচিবের দপ্তর বদল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ০৯:৫৭ পিএম

তিন অতিরিক্ত ও পাঁচ যুগ্ম সচিবের দপ্তর বদল

তিনজন অতিরিক্ত সচিবের দপ্তর বদল করা হয়েছে। তাদের দুজনকে দুটি সংস্থার মহাপরিচালক এবং একজনকে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসাবে পদায়ন করা হয়েছে। এছাড়া পাঁচজন যুগ্ম সচিবের দপ্তর বদল করা হয়েছে। 

এছাড়া বাংলাদেশ সংবাদ সংস্থার (বিএসএস) প্রধান সম্পাদক, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার এবং শিল্পকলা একাডেমির পরিচালক পদে তিনজনকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। 

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নিয়োগ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জারি করা আদেশে, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুল কাইয়ুম সরকারকে খনিজসম্পদ উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাকারিয়াকে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান এবং বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব ড. সৈয়দ মাসুম আহমেদ চৌধুরীকে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের জাতীয় পরিচয় নিবন্ধন এর মহাপরিচালক হিসাবে পদায়ন করা হয়েছে। 

অপর এক আদেশে হজ অফিসের পরিচালক যুগ্ম সচিব সাইফুল ইসলামকে ধর্ম মন্ত্রণালয়ে, বাংলাদেশ কর্ম কমিশন সচিবালয়ের ফজলুর রহমানকে ধর্ম মন্ত্রণালয়ে এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) সৈয়দ রবিউল ইসলামকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে। পৃথক আদেশে ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার যুগ্ম সচিব এ জেড এম নুরুল হককে অতিরিক্ত মহাপরিচালক হিসেবে সরকারি কর্মচারী কল্যাণ বোর্ডে এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের রোকনুজ্জামানকে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের সদস্য হিসেবে পদায়ন করা হয়েছে। 

অন্য আদেশে, পূর্বের নিয়োগের ধারাবাহিকতায় আগামী ৪ ফেব্রুয়ারি অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য আবুল কালাম আজাদকে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক হিসাবে পুনরায় নিয়োগ দেওয়া হয়েছে। 

অপর এক আদেশে সরকারের সঙ্গে চুক্তির শর্তানুসারে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে মিনিস্টার পদে কর্মরত সাব্বির বিন শামস-এর চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট অংশ বাতিল করা হয়েছে। পৃথক আদেশে কাজী আফতাব উদ্দিন হাবলুকে অন্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক হিসাবে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম