Logo
Logo
×

সরকার

নতুন কারিকুলামে খেলাধুলাকে গুরুত্ব দেওয়া হয়েছে: শিক্ষামন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন 

প্রকাশ: ০৭ নভেম্বর ২০২৩, ১০:৪৮ পিএম

নতুন কারিকুলামে খেলাধুলাকে গুরুত্ব দেওয়া হয়েছে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, খেলাধুলায় শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটে। শিক্ষার সব পর্যায়ে খেলাধুলাকে গুরুত্ব দিচ্ছে সরকার। প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যায় পর্যন্ত সরকারিভাবে টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে। নতুন কারিকুলামে খেলাধুলাকে অনেক গুরুত্ব দেওয়া হয়েছে।

মঙ্গলবার রাজধানীর ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে ‘বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি’ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বত্তৃদ্ধতায় তিনি একথা বলেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মা. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল।

শিক্ষামন্ত্রী বলেন, ক্রীড়া ক্ষেত্রে কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের ক্রীড়ায় উৎসাহিত করার জন্য প্রথমবারের মতো ‘বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি’ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পঞ্চম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের মাসিক এক হাজার টাকা হারে বার্ষিক বারো হাজার টাকা এবং একাদশ শ্রেণি থেকে স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের মাসিক দুই হাজার টাকা হারে বার্ষিক চব্বিশ হাজার টাকা দেওয়া হবে। এক হাজার ক্রীড়া শিক্ষার্থীদের মাঝে সর্বমোট এক কোটি তিরাশি লাখ ছিয়ানব্বই হাজার টাকা বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম