Logo
Logo
×

ফুটবল

বাফুফে সভাপতি হচ্ছেন কে?

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ১১:২১ এএম

বাফুফে সভাপতি হচ্ছেন কে?

তাবিথ আওয়াল, ইমরুল হাসান,তরফদার রুহুল আমিন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি হিসেবে কে দায়িত্ব পাচ্ছেন তা নিয়ে দেশের ফুটবলপ্রেমীদের মাঝে কৌতূহল বেড়েছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, এখন পর্যন্ত গুরুত্বপূর্ণ এ পদে প্রার্থী তিনজন আলোচনায় রয়েছেন। বিএনপি নেতা ও প্রভাবশালী ব্যবসায়ী আব্দুল আওয়াল মিন্টুপুত্র তাবিথ আওয়াল, পেশাদার সংগঠক ইমরুল হাসান ও তরফদার রুহুল আমিনের নাম শোনা যাচ্ছে। 

এদিকে ফ্যাসিবাদ বিরোধী ছাত্র জনতা ইতোমধ্যে তরফদার রুহুল আমিনকে গ্রেফতারের দাবি জানিয়েছে। ফলশ্রুতিতে আসন্ন বাফুফে নির্বাচনে দেশের ক্লাব ফুটবলে সাফল্যের বিচারে আধিপত্য বিস্তার করা বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসানের সঙ্গে তাবিথ আওয়ালের মধ্যে লড়াই হবে বলে ক্রীড়াঙ্গনে চাউর আছে। 

সূত্র জানিয়েছে, এবারের কাউন্সিলরদের সংখ্যা হবে মোট ১৪৩ জনের। অভিযোগ উঠেছে, বাফুফে কর্তৃক সারা দেশে সংস্থাগুলোর কাছে আইনি মোতাবেক পত্র প্রদান না করে পছন্দমতো ব্যক্তিকে বিভিন্ন সংস্থার কাউন্সিলর করে আনার জন্য জোর চেষ্টা চালানো হচ্ছে। একটি প্রভাবশালী পক্ষ সেই কাজটি করছেন। গেলদিনে বাফুফে কার্যালয়ে সেই চিত্র দেখা গেছে। যারা মুলত এই মুহূর্তে বাফুফের দাফতরিক কাজগুলো করছেন, তাঁরাই এই প্রক্রিয়ার সাথে যুক্ত আছেন, তেমন দাবী করেছেন বাফুফে কার্যালয়ে আগত সংগঠকেরা। যাদের অনেকেই কাউন্সিলর, কিংবা কাউন্সিলর হতে চান।  এই ইস্যুতে ২৯ সেপ্টেম্বর বাফুফে কর্মকর্তাদের সাথে আগত অভিলাষী কাউন্সিলরদের হাতাহাতির ঘটনাও ঘটে।   

উল্লেখ্য, আগামী ২৬ অক্টোবর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন। ১৪৩ জন কাউন্সিলরদের ভোটেই বাফুফে কার্যনির্বাহী কমিটি নির্বাচিত হবে।  


Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম