Logo
Logo
×

পরবাস

পর্তুগালে ইসলাম শিক্ষা কোর্সের সনদ বিতরণ

Icon

ফরিদ আহমেদ পাটোয়ারী, পর্তুগাল থেকে

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৬ পিএম

পর্তুগালে ইসলাম শিক্ষা কোর্সের সনদ বিতরণ

ছবি-যুগান্তর

পর্তুগালে বসবাসরত বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের ইসলাম ও নৈতিকতা শিক্ষা কোর্স ২০২৪ এর সমাপনী ও সার্টিফিকেট বিতরণ সম্পন্ন হয়েছে। গতকাল রোববার (১৫ সেপ্টেম্বর) রাজধানী লিসবনের আলামেদা পার্কে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

লিসবনের ‘মার্তিম মুনিজ ইভিনিং ও উইকেন্ড মাদ্রাসা’র উদ্যোগে স্কুল ছুটিতে আয়োজিত দুমাস ব্যাপী এ কোর্সের সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মার্তিম মনিজ মসজিদের সভাপতি মোশারফ হোসাইন। 

মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আলাউদ্দীনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসার প্রধান পৃষ্ঠপোষক  সিআর‌আইসিপিটি’র সভাপতি আবু নাঈম মু শহীদুল্লাহ। 

আবু নাঈম শহীদুল্লাহ জানান, বছরজুড়ে সাপ্তাহিক এবং দৈনিক সান্ধ্যকালীন মাদ্রাসা চালু রয়েছে। এখানে চারজন শিক্ষকের মাধ্যমে কার্যক্রম পরিচালনা হচ্ছে। ইতোমধ্যে মাদ্রাসা থেকে দুজন শিক্ষার্থী কুরআনে হাফেজ হয়েছেন। ইসলামি শিক্ষার পাশাপাশি ইসলামের আলোকে দৈনন্দিন জীবন যাপন এবং নৈতিকতার শিক্ষা প্রদান করা হয় এখানে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- মু সাজেদুল আলম, মাওলানা হেলাল উদ্দিন, হাওলাদার জয়, হুমায়ুন কবির, শামসুল ইসলাম, রুবেল আহমদ প্রমুখ। 

বক্তারা এ উদ্যোগকে সাধুবাদ জানান এবং ইসলামি শিক্ষায় শিশুদের জীবন শুরু করার জন্য সব মা-বাবা ও অভিভাবকের প্রতি আহবান জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম