Logo
Logo
×

পরবাস

ইসরাইলে অস্ত্র সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে মালয়েশিয়া ছাড়তে বললেন মাহাথির

Icon

আহমাদুল কবির, মালয়েশিয়া

প্রকাশ: ০৭ মে ২০২৪, ০১:২৬ পিএম

ইসরাইলে অস্ত্র সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে মালয়েশিয়া ছাড়তে বললেন মাহাথির

ইসরাইলকে অস্ত্র সরবরাহকারী প্রতিরক্ষা ঠিকাদার; যারা বর্তমানে গাজায় হামাসের বিরুদ্ধে যুদ্ধ চালাচ্ছে, তাদের অবিলম্বে মালয়েশিয়া ছাড়া করার জন্য দেশটির বর্তমান আনোয়ার ইব্রাহিমের সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। 

যদিও মাহাথির স্বীকার করেছেন— লকহিড মার্টিন ও এমবিডিএ (বিএই) সিস্টেমস তারা নিয়মিত প্রদর্শন করেন, যা ফিলিস্তিনিদের বর্তমান পরিস্থিতির জন্য খুব বেমানান। সংস্থা দুটি বর্তমানে মালয়েশিয়ায় চার দিনব্যাপী ডিফেন্স সার্ভিসেস এশিয়া এক্সিবিশন এবং এশিয়া ন্যাশনাল সিকিউরিটি এক্সিবিশন-২০২৪-এ অংশ নিচ্ছে।

সোমবার তিনি এক্সের একটি পোস্টে বলেন, এ এক্সিবিশনে তাদের অংশগ্রহণের অনুমতি দেওয়া মানে, তেলআবিব প্যালেস্টাইনে যে নৃশংসতার পরিচয় দিচ্ছে, তার পক্ষে অবস্থান নেওয়া। আমাদের সব চেষ্টাকে উপহাস করার শামিল। এটা যেন আমরা ফিলিস্তিনিদের রক্ত ঝরাতে তাদের সঙ্গে মিশে আছি।

সোমবার ফ্রি মালয়েশিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, মাহাথির স্পষ্ট করে বলেছেন— এ বিষয়ে সরকার ও প্রতিরক্ষা মন্ত্রণালয়কে কঠোর পদক্ষেপ নিতে হবে এবং যত তাড়াতাড়ি সম্ভব এ প্রতিষ্ঠানগুলোকে মালয়েশিয়া ছেড়ে যাওয়ার নির্দেশ দিতে হবে।

মাহাথির আরও বলেন, এ প্রতিষ্ঠানগুলোকে অবশ্যই সচেতন করতে হবে, মালয়েশিয়া ফিলিস্তিনিদের বিরুদ্ধে গণহত্যা সহ্য করে না।

মালয়েশিয়ার প্যালেস্টাইনপন্থি গ্রুপ, সেক্রেটারিয়েট সলিডারিটি প্যালেস্টাইন (এসএসপি) এবং পার্টি প্রিবুমি বেরসাতু মালয়েশিয়া একই ধরনের আপত্তি প্রকাশ করার পর মাহাথির সর্বশেষ এ কোম্পানিগুলোর বিরোধিতা করলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম