Logo
Logo
×

পরবাস

মরুর বুকে বসন্ত উৎসব

Icon

সাগর চৌধুরী, সৌদি আরব থেকে

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:২৬ পিএম

মরুর বুকে বসন্ত উৎসব

মরুর বুকে অনুষ্ঠিত হলো বর্ণিল বসন্ত উৎসব। সৌদি আরবের রাজধানী রিয়াদে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে অংশ নেন বিভিন্ন প্রদেশে কর্মরত সমমনা বাংলাদেশি ডাক্তার ও প্রকৌশলী দম্পতিরা। তাদের সঙ্গে যোগ দেন সৌদি আরবে ঘুরতে আসা কয়েকজন আমেরিকা, কানাডা ও দক্ষিণ আফ্রিকা প্রবাসী। 

অনুষ্ঠানে রিয়াদ, দাম্মাম, মাজমা, বুরাইদা ও আল খারিজে কর্মরত বাংলাদেশি প্রায় ৩০ জন ডাক্তার ও তাদের পরিবারবর্গ ছাড়াও উপস্থিত ছিলেন কয়েকজন আমন্ত্রিত অতিথি। 

বসন্ত উৎসবের আয়োজক ও অংশগ্রহণকারীরা হলেন- ডা. কাজী মাসুদুর রহমান, ডা. শরিফা নাজনীন আঁখি, ডা. মোহাম্মদ শহীদ ও ডা. মারুফা, ডা. মমতাজুল ইসলাম, ডা. ফারজানা, ডা. শরফুদ্দিন চৌধুরী, ডা. শাহাব জোরদার, ডা. দিলরুবা, ডা. কামাল, ডা. নন্দিনী, ডা. মাদমুদ, ডা. তনি, ডা. আশিক, ডা. মৌসুমী, ডা. সাঈদ, ডা. নাহিদা, ডা. সিকদার নাজমুল, ডা. পারভেজ, ডা. শাহেদ আলী, ডা. লায়লা, ডা. শহীদ আলম, ডা. মাসুদ পারভেজ, ডা. তানুরা, ডা. রানা, ডা. মুন্নী, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, ইঞ্জিনিয়ার রাজু, মোহাম্মদ মনিরুজ্জামান, সুমন ও তাদের পরিবারবর্গ।

শুক্রবার রাতের অনুষ্ঠানটি ছিল তিনটি পর্বে বিভক্ত। সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয় বসন্ত বরণের মধ্য দিয়ে। বসন্তের আবহ মিশে যায় ভালোবাসার গানে এবং সবশেষে মহান শহিদ দিবস উপলক্ষে আলোচনা, কবিতা ও সম্মিলিত কণ্ঠে ‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি’ গানটি পরিবেশনার মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠানটি শেষ হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম