Logo
Logo
×

পরবাস

প্রবাসীদের বিভিন্ন বিষয় নিয়ে আইনমন্ত্রীর সঙ্গে সেন্টার ফর এনআরবি প্রতিনিধিদলের বৈঠক

Icon

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১০:০৯ এএম

প্রবাসীদের বিভিন্ন বিষয় নিয়ে আইনমন্ত্রীর সঙ্গে সেন্টার ফর এনআরবি প্রতিনিধিদলের বৈঠক

প্রবাসীদের দ্রুত আইনি সহায়তা প্রদানের জন্য হাইকোর্টে বিশেষ বেঞ্চ গঠন, অনিবাসী বাংলাদেশিদের সহায় সম্পদ রক্ষায় আইন, অবৈধ দখলদার দ্রুত আইনি প্রক্রিয়ায় নিষ্পত্তি, ব্যবসা-বিনিয়োগ ও এফডিআই সহায়ক আইনি নিরাপত্তা, মন্ত্রিসভায় বিভিন্ন আইনের খসড়া অনুমোদনের পূর্বাহ্নে প্রবাসীসহ অংশীজনদের সঙ্গে মতবিনিময়,  প্রবাসীদের জন্য ভার্চুয়াল কোর্ট পরিচালনা, রেজিস্ট্রেশন কর্তৃপক্ষের ধীরগতির ওয়েবসাইট উন্নয়ন, প্রবাসীদের সহায়ক এনআইডি আইন ইত্যাদি বিষয় নিয়ে সেন্টান ফর এনআরবির একটি প্রতিনিধিদল মঙ্গলবার আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে তার সচিবালয় কাযার্লয়ে সাক্ষাৎ করেন। 

সেন্টার ফর এনআরবির চেয়ারপারসন এমএস সেকিল চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধিদলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাহাবুব আনাম, এবিএম মোস্তাক হোসেন, আওরঙ্গজেব চৌধুরী, মাশিউজ্জামান সেরনিয়াবাত ও শেখ মাসুমুল হাসান। বৈঠককালে মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

প্রতিনিধিদলের বক্তব্যের জবাবে মন্ত্রী বলেন, আমি এবং আমার সরকার প্রবাসীদের ব্যাপারে খুবই আন্তরিক। তিনি বলেন, প্রবাসীদের দ্রুত আইনি সেবা নিশ্চিত করার জন্য আপনাদের উত্থাপিত বিষয়গুলো আমি আন্তরিকতার সঙ্গে বিবেচনা করব। 

তিনি বলেন, সাক্ষ্য আইনের অধীনে দেওয়ানি মামলা ও ডিজিটাল সাক্ষ্যগ্রহণসহ কতিপয় বিষয় নিষ্পত্তি করা যাবে। বেঞ্চ গঠনসহ অন্যান্য বিষয় খুবই আন্তরিকতার সঙ্গে বিবেচনার এবং তার মন্ত্রণালয়ের অধীন বিষয়গুলো দ্রুত বিবেচনার আশ্বাস দেন মন্ত্রী। প্রয়োজনে প্রবাসীদের সঙ্গে জুম বৈঠকের বিষয়টি মন্ত্রী উল্লেখ করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম