Logo
Logo
×

পরবাস

১৫ লাখ টাকায় আমেরিকা, সাত মাস পর লাশ হলেন বাংলাদেশি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২৩, ০৭:২৬ পিএম

১৫ লাখ টাকায় আমেরিকা, সাত মাস পর লাশ হলেন বাংলাদেশি

নিহত জুয়েল রানা। ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাসের ধাক্কায় এক বাংলাদেশি নিহত হয়েছেন। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকাল সোয়া ৫টার দিকে কুইন্স বুলোভার্ড ও জ্যাকসন এভিনিউতে এ দুর্ঘটনা ঘটে। 

নিহত জুয়েল রানা (৪৪) একটি দোকানে কাজ করার পাশাপাশি ডেলিভারি ম্যানের কাজ করতেন। 

নিউইউর্ক পুলিশ জানায়, রানা তার নিজের ভুলে দুর্ঘটনায় মারা গেছেন। পণ্য ডেলিভারি দেওয়ার জন্য রানা লং আইল্যান্ড সিটির জ্যাকসন এভিনিউ দিয়ে ইলেক্ট্রিক স্কুটার চালিয়ে যাচ্ছিলেন। ওই সময় ইন্টারসেকশনে কুইন্স বুলেভার্ডগামী একটি স্কুলবাস তার স্কুটারকে ধাক্কা দেয়। এতে রাস্তায় ছিটকে পড়েন রানা। তার স্কুটারটি বাসের চাকার নিচে চলে যায়। 

রানাকে নিউ ইয়র্ক-প্রেসবাইটেরিয়েনওয়েল কর্নেল মেডিকেল সেন্টারে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

এ ঘটনায় ঘনিষ্ঠজনরা তদন্তের দাবি জানিয়েছেন। তারা মামলা করারও উদ্যোগ নিয়েছেন।

যুক্তরাষ্ট্রের ‘মুন্সীগঞ্জ-বিক্রমপুর’ সমিতির সাবেক সভাপতি মো. শাহাদৎ হোসেন জানান, রানার বাড়ি মুন্সীগঞ্জ জেলা সদরের বাংলা বাজার এলাকায়। তার বাবার নাম জজ মিয়া।

স্ত্রী, দুই ছেলে-মেয়ে এবং বাবা-মা-ভাই-বোনদের দেশে রেখে সাত মাস আগে যুক্তরাষ্ট্রের এসেছিলেন রানা। দালালের মাধ্যমে আসতে তার ১৫ লাখ টাকা খরচ হয়েছিল। দেশে ঢাকার গুলিস্তান এলাকার একটি মোবাইল মেরামত-দোকানে মেকানিকের কাজ করতেন রানা। 

মো. শাহাদৎ হোসেন জানিয়েছেন, বাসচালকের বিরুদ্ধে মামলা করার জন্যে যুক্তরাষ্ট্রের সুপ্রিমকোর্টের আইনজীবী মঈন চৌধুরীকে দায়িত্ব দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম