Logo
Logo
×

পরীক্ষা

রুয়েট কুয়েট ও চুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা রোববার

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ০২ মার্চ ২০২৪, ০৯:৫০ পিএম

রুয়েট কুয়েট ও চুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা রোববার

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে রোববার। সকাল ১০টা থেকে এসব বিশ্ববিদ্যালয়ে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়গুলো সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

এবার রুয়েট কেন্দ্রে ৭ হাজার ৬২২ জন ভর্তিচ্ছু অংশ নেবেন। রুয়েটের পুরকৌশল অনুষদের ডিন ও স্থানীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. কামরুজ্জামান রিপন জানান, সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪৫ মিনিট পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ক’ (ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) এবং ‘খ’ গ্রুপের (ইঞ্জিনিয়ারিং বিভাগ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) অধীনে সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪৫ মিনিট পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি জানান, পরীক্ষা শুরুর ৩০ মিনিট পরে পরীক্ষার্থীরা হলে প্রবেশ করতে পারবেন না। আর পরীক্ষা শুরু হওয়ার পর ১ ঘণ্টা ৩০ মিনিট অতিবাহিত না হওয়া পর্যন্ত পরীক্ষার কক্ষ ত্যাগ করতে পারবেন না। পরীক্ষা চলাকালে ভর্তি কমিটির অনুমোদিত ক্যালকুলেটর ছাড়া মোবাইল ফোন, জ্যামিতি বক্স, স্কেল, সেট স্কয়ার, কম্পাস ও কোনো প্রকার ব্যাগসহ অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা যাবে না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম