Logo
Logo
×

অর্থনীতি

কন্যাসন্তানের মা হলেন অ্যানি খান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ০৫:৫৫ পিএম

কন্যাসন্তানের মা হলেন অ্যানি খান

মা হলেন সফল উদ্যোক্তা সাবেক অভিনেত্রী অ্যানি খান। গত ২৬ জুলাই রাজধানীর একটি হাসপাতালে ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দেন তিনি। বর্তমানে মা-মেয়ে দুজনই সুস্থ আছে। মেয়ের নাম আমায়রা বিনতে আরেফিন। 

গত ৭ আগস্ট নিজের ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে মা হওয়ার খবর নিশ্চিত করেন অ্যানি খান। তবে স্ট্যাটাসের কথাগুলো তার সদ্য ভূমিষ্ট সন্তানেরই বলে বুঝিয়েছেন। 

অর্থাৎ, আমায়রা বিনতে আরেফিন বলছে, ‘আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আন্টি, আঙ্কেল, ভাইয়া, আপু, দাদা-দাদু, নানা-নানু, ফুপি-ফুপা সবাই আমার জন্য দোয়া করবেন। আলহামদুলিল্লাহ আল্লাহর অশেষ রহমতে আমি পৃথিবীতে চলে এসেছি। অ্যানি খান এখন মা হয়ে গেছে।  আল্লাহুম্মা বারিক লাহা। সবাই আমাদের জন্য দোয়া করবেন। আমি যেন আমার মায়ের উত্তম সন্তান হতে পারি। আমি যেন আমার বাবা-মায়ের সাদাকার জারিয়ার পথ হতে পারি। আমিন।’

মা হওয়ার অনুভূতির বিষয়ে জানতে চাইলে মঙ্গলবার বিকালে অ্যানি খান যুগান্তরকে বলেন, এই অনুভূতি ভাষায় প্রকাশ করে বোঝাতে পারব না। তবে কন্যাসন্তান হওয়ায় আমি বেশি খুশি। কারণ কন্যাসন্তান আল্লাহর অনেক বড় নেয়ামত। আমার সন্তানের জন্য আপনারা দোয়া করবেন, যেন তাকে উত্তম সন্তান হিসেবে গড়ে তুলতে পারি। 

বদলে যাওয়া অ্যানি খানের মহানুভবতার গল্প

মডেলিং, উপস্থাপনা ও অভিনয়ের মাধ্যমে ব্যাপক পরিচিতি লাভ করেছিলেন অ্যানি খান। ক্যারিয়ারের তুঙ্গে থাকা অবস্থায় চার বছর আগে আনুষ্ঠানিকভাবে শোবিজ থেকে বিদায় নেন তিনি। এরপর থেকে ইসলামি নিয়মকানুন অনুযায়ী জীবনযাপন শুরু করেন। পোশাকেও পরিবর্তন এনেছেন। পরেন বোরকা ও হিজাব। এখনো সেভাবেই চলছেন তিনি।

অভিনয় জগতকে বিদায় জানানোর পর নতুন কর্মকাণ্ডে নিজেকে যুক্ত করেন অ্যানি খান। অনলাইনে পোশাক ব্যবসা শুরু করেন। ‘অ্যানীস কালেকশন’ নামের সেই প্রতিষ্ঠানে বোরকা ও সালোয়ার কামিজ বিক্রি করছেন অ্যানি। শুরু থেকেই ক্রেতাদের কাছে থেকে ভালো সাড়া পান তিনি। বর্তমানে তিনি একজন সফল উদ্যোক্তা। পাশাপাশি তিনি ধর্ম-কর্ম নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয়। ফলে এক সময়ের সফল এই অভিনেত্রী মাঝে-মধ্যেই খবরের শিরোনাম হন। 

তবে রূপালী জগত ছেড়ে ইসলামি বিধান অনুযায়ী জীবন পরিচালনা এবং উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করার পথ অতটা সহজ ছিল না অ্যানি খানের। সোশ্যাল মিডিয়ায় ভক্ত অনুরাগীর বেশিরভাগই তার পাশে থেকে সাহস ও অনুপ্রেরণা জোগালেও অনেকের সমালোচনা ও নেতিবাচক মন্তব্যের শিকার হন তিনি। তবে কোনো সমালোচনাই তিনি গায়ে মাখেন না। বরং নিজের লক্ষ্যকে সামনে রেখে এগিয়ে চলেছেন এই উদ্যোক্তা।  

এখানেই থেমে থাকেননি অ্যানি খান। ব্যবসার পাশাপাশি সামাজিক বিভিন্ন কাজে নিজেকে নিয়োজিত করেছেন তিনি। রমজানে গরিব ও অসহায়দের জন্য ইফতারের আয়োজন করা, বিধবার ঘর বানিয়ে দেওয়াসহ দরিদ্র মানুষকে নানাভাবে সহযোগিতা করছেন তিনি। তার এসব মহতি উদ্যোগ ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। অনেক অনুরাগী আর্থিকভাবে সহযোগিতা করে অ্যানি খানের উদ্যোগের সঙ্গে নিজেদের সম্পৃক্ত করছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম