Logo
Logo
×

বিনোদন

‘হ্যারি পটার’ সিরিজের প্রফেসর ম্যাকগোনাগল আর নেই

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৬ পিএম

‘হ্যারি পটার’ সিরিজের প্রফেসর ম্যাকগোনাগল আর নেই

ছবি : সংগৃহীত

বিখ্যাত চলচ্চিত্র সিরিজ ‘হ্যারি পটার’ এ প্রফেসর মির্নাভা ম্যাকগোনাগল চরিত্রে অভিনয় করে বিশ্বজুড়ে খ্যাতি পাওয়া ব্রিটিশ অভিনেত্রী ম্যাগি স্মিথ মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৮৯ বছর।

ম্যাগি স্মিথের পরিবারের বরাতে বিবিসি লিখেছে, শুক্রবার লন্ডনের চেলসি এবং ওয়েস্টমিনস্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। ম্যাগির পুত্র ক্রিস লারকিন ও টবি স্টিফেনস অভিনেত্রীর মৃত্যুর খবর প্রকাশ্যে আনেন।

পরিবার থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, তিনি দুই ছেলে ও পাঁচ নাতি—নাতনি রেখে প্রয়াত হয়েছেন। ম্যাগির মতো অসাধারণ মা ও দাদিকে হারিয়ে ভেঙে পড়েছেন দুই ছেলে ও নাতি-নাতনিরা।

ম্যাগি শুধু হ্যারি পটারের কারণেই জনপ্রিয় নন। এর আগে অসংখ্য চরিত্র জনপ্রিয় হয়ে উঠেছে তার হাত ধরে। ১৯৬৯ সালে ‘দ্য প্রাইম অফ মিস জঁ বর্দি’ ছবির জন্য অস্কারও জিতে নেন এই তারকা।  

ম্যাগি অভিনীত ছবিগুলোর মধ্যে ‘দ্য বেস্ট এক্সটিক ম্যারিগোল্ড হোটেল’, ‘কোয়ার্টেট’, ‘ওথেলো’, ‘ট্রাভেলস উইথ মাই আন্ট’, ‘রুম উইথ আ ভিউ’, ‘গোসফোর্ড পার্ক’উল্লেখযোগ্য। এছাড়া টিভি সিরিজ় ‘ডাউনটন অ্যাবি’-তেও অভিনয় করেছেন তিনি। তার মৃত্যুতে শোক নেমে এসেছে সহকর্মী ও শুভানুধ্যায়ীদের মাঝে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম