Logo
Logo
×

বিনোদন

ওয়েটার থেকে বলিউডের হিরো!

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৬ এএম

ওয়েটার থেকে বলিউডের হিরো!

অক্ষয় কুমার। ছবি: সংগৃহীত

বর্তমান সময়ে ভারতের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের একজন অক্ষয় কুমার। তিনি আজ যেখানে আছেন সেখানে পৌঁছানোর জন্য তিনি অবিশ্বাস্যভাবে কঠোর পরিশ্রম করেছেন।

একটি অনাকাঙ্খিত ঘটনায় বদলে দিয়েছে অক্ষয়ের জীবন। তিনি মাত্র ১৫ বছর বয়সে একটি ট্রাভেল এজেন্সিতে কাজ করা শুরু করেন। মাত্র ১৫০ টাকা উপার্জনের মধ্যে দিয়ে তার কর্ম জীবন শুরু করেছিলেন। সংগ্রামের দিনগুলোতে তিনি হোটেলের ওয়েটার হিসেবেও কাজ করতেন। এখন তিনি ভারতের অন্যতম ধনী অভিনেতা।

ছোটবেলায় তিনি মাটুঙ্গার ডন বস্কো হাই স্কুলে পড়েন এবং সেখানে ক্যারাটে শেখা শুরু করেন। অক্ষয়ের শিক্ষার প্রতি খুব একটা আগ্রহ ছিল না। 

সম্প্রতি এএনআই-এর সাক্ষাত্কারে তিনি একটি স্বীকার করেছিলেন তিনি ৭ শ্রেণীতে ফেল করেছিলেন। তিনি শেয়ার করেছেন যে তার ব্যর্থতার পরে, তার বাবা তাকে জিজ্ঞাসা করেছিলেন, তুমি কি হতে চাও? যার উত্তরে তিনি বলেছিলেন, আমি নায়ক হতে চাই’

শৈশবের কথা তুলে ধরে তিনি বলেন, চাঁদনী চকের একই বাড়িতে আমরা ২৪ জন থাকতাম। আমরা সবাই একই ঘরে ঘুমাতাম। সকালে যখন আমরা ব্যায়ামের জন্য ঘুম থেকে উঠতাম, তখন সবাই একে অপরের উপর লাফিয়ে উঠত। তাদের বাড়ির ভাড়া ছিল মাত্র ১০০ টাকা। অক্ষয়ের প্রথম বেতন ছিল মাত্র ১৫০ টাকা। 

তিনি বলেছিলেন, আমি আমার প্রথম বেতন চেক পেয়েছি যখন আমি কলকাতায় একটি ট্রাভেল এজেন্সিতে কাজ করছিলাম। 

তিনি মার্শাল আর্ট করার জন্য থাইল্যান্ডে যান, সেখানে পাঁচ বছর অতিবাহিত করেন এবং শেফ এবং ওয়েটার হিসাবে কাজ করার সময় এক ধরণের বক্সিং দক্ষতা অর্জন করেন।  থাইল্যান্ডের পরে, তিনি বিভিন্ন জায়গায় কাজ করেছেন, কলকাতার একটি ট্রাভেল এজেন্সিতে, ঢাকায় হোটেল শেফ হিসাবে এবং দিল্লিতে কুন্দনের গয়না বিক্রি করেছেন। মুম্বাইতে ফিরে তিনি মার্শাল আর্ট শেখাতে শুরু করেন।

অক্ষয় কুমারের পর্দায় আত্মপ্রকাশ হয়েছিল ‘আজ’ চলচ্চিত্রে, যেখানে তিনি তার আসল নাম রাজীব হরি ওম ভাটিয়ার নামে একজন ক্যারাটে প্রশিক্ষক হিসাবে অভিনয় করেন। পরে তিনি নিজের নাম বদলে অক্ষয় কুমার নাম অভিনয় করতে থাকেন।

বেঙ্গালুরুতে একটি বিজ্ঞাপনের শুটিংয়ের জন্য একটি ফ্লাইট মিস করার পর তার জীবন বদলে যায়। হতাশ হয়ে, তিনি তার পোর্টফোলিও নিয়ে একটি ফিল্ম স্টুডিওতে যান এবং একই সন্ধ্যায় প্রযোজক প্রমোদ চক্রবর্তীর প্রযোজনায় দেদার-এ প্রধান ভূমিকায় সুযোগ পান।

অক্ষয় কুমার এখন ভারতের অন্যতম ধনী অভিনেতা, মুম্বাইতে একটি বিলাসবহুল বাংলো যার মূল্য ৮০ কোটি টাকা। তার মোট মূল্য আনুমানিক ২,৫০০ কোটি টাকা, এবং তার গোয়া, কানাডা এবং অন্যান্য স্থানেও তার বাড়ি রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম