Logo
Logo
×

বিনোদন

যৌন হেনস্তা, এবার নায়কদের নিয়ে বিস্ফোরক মন্তব্য কঙ্গনার

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৮ পিএম

যৌন হেনস্তা, এবার নায়কদের নিয়ে বিস্ফোরক মন্তব্য কঙ্গনার

ছবি : সংগৃহীত

ফের বলিউডের নায়কদের নিয়ে বিস্ফোরক মন্তব্য কঙ্গনা রানাউতের। বলিউড নিয়ে মন্তব্য করে প্রায়ই সংবাদ শিরোনামে উঠে আসেন এই অভিনেত্রী। এবার সরাসরি বলিউড পাড়ার নায়কদের বিরুদ্ধেই নতুন অভিযোগ আনলেন তিনি। 

বিজেপির সংসদ সদস্য এই অভিনেত্রীর অভিযোগ, বলিউডের বেশ কিছু নায়ক নারী অভিনেত্রীদের নানাভাবে হেনস্তা করেন। চলচ্চিত্র জগতে নারীরা মোটেও নিরাপদ নন বলে দাবি তার। 

ভারতীয় একটি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে কঙ্গনা বলেন, আপনারা জানেন, এই নায়কেরা কীভাবে নারী অভিনেত্রীদের হেনস্তা করেন! নারীদের তারা বাড়ির নৈশভোজে আমন্ত্রণ জানান। যে কোনো উপায়ে তারা নারীদের বাড়িতে ডাকতে চান। 

সম্প্রতি ভারতের মালয়ালম চলচ্চিত্র জগতে একের এক অভিনেতা, পরিচালক, প্রযোজকের বিরুদ্ধে উঠতে শুরু করেছে যৌন হেনস্তার বিস্তর অভিযোগ। তার ভিত্তিতে জাস্টিস হেমা কমিশন যে রিপোর্ট পেশ করেছেন তা স্তম্ভিত করেছে গোটা ভারতকে। তোলপাড় চলচ্চিত্র জগৎ। তারই ঢেউ লেগেছে বাংলা চলচ্চিত্র জগতেও। 

টলিউডে অনেক অভিনেত্রীই এখন আঙুল তুলছেন পুরুষ সহকর্মীদের বিরুদ্ধে। তবে বলিউডে এখনও কোনো অভিযোগ প্রকাশ্যে আসেনি। যদিও এর আগে তনুশ্রী দত্ত অভিযোগ তুলেছিলেন। 

এছাড়া ধর্ষণ প্রসঙ্গে মুখ খুলেছিলেন প্রয়াত নৃত্যপরিচালক সরোজ খানও। এমন আবহে কঙ্গনার বক্তব্য নতুন করে বিতর্ক উসকে দিতে পারে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। 

কর্মস্থলে নারীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন কঙ্গনা। তার কথায়, আমরা সকলেই জানি, আমরা নারীদের সম্মান করি না। চলচ্চিত্র জগতেও কোনো ব্যতিক্রম নেই। কলেজের ছেলেরাও নারীদের নিয়ে বিরূপ মন্তব্য করে। সিনেমার নায়কেরাও একই রকম। আমরা সকলেই জানি, এক জন নারীর সঙ্গে তার কর্মস্থলে কেমন আচরণ করা হয়। 

প্রয়াত নৃত্যশিল্পী সরোজ খান এক সময় ধর্ষণ প্রসঙ্গে মুখ খুলেছিলেন। সেই প্রসঙ্গও উঠে আসে কঙ্গনার কথায়। তিনি বলেন, এক সময়ে সরোজ খানকেও ইন্ডাস্ট্রিতে যৌন হেনস্তা ও ধর্ষণ নিয়ে প্রশ্ন করা হয়েছিল। তিনি বলেছিলেন, ধর্ষণ করা হয় ঠিকই। আবার এরাই মুখে খাবারটাও তুলে দেয়। চলচ্চিত্র জগতের মেয়েদের অবস্থা ঠিক এমনই। 

কঙ্গনা এখন তার আসন্ন ছবি ‘ইমার্জেন্সি’নিয়ে ব্যস্ত। ছাড়পত্র পেতে অভিনেত্রীকে বেগ পেতে হচ্ছে। ছবির পরিচালক ও প্রযোজক কঙ্গনাই। এমনকি, চিত্রনাট্যও তাঁর নিজেরই লেখা। কবে মুক্তি পাবে এই ছবি তা এখনও জানা যায়নি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম