Logo
Logo
×

বিনোদন

মমতার মন্তব্যের সমালোচনায় ঋত্বিক

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪১ পিএম

মমতার মন্তব্যের সমালোচনায় ঋত্বিক

টালিউড অভিনেতা ঋত্বিক চক্রবর্তী খুব সক্রিয়ভাবে আরজি করকাণ্ড নিয়ে সোশ্যাল মিডিয়ায় লেখালেখি করছেন। সম্প্রতি একটি গণমাধ্যম সাক্ষাৎকারে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উৎসবে ফেরার নির্দেশ প্রসঙ্গে খোলাখুলি কথা বলেছেন। একই সঙ্গে জানালেন পুজোয় বাংলা ছবির ব্যবসা কেমন হতে পারে, সে নিয়ে নিজের মতামত।

টালি টাইমকে দেওয়া একটি সাক্ষাৎকারে মমতার উৎসবে ফেরা মন্তব্য নিয়ে ঋত্বিক চক্রবর্তী বলেন, এটা তো দুর্গোৎসব। অসুর বিনাশের পর দুর্গাপূজা হয়। আগে সেটি হোক। বিনাশ হলে তারপর মানুষ নিশ্চয়ই উৎসবে ফিরবে। 

তিনি বলেন, 'উৎসবে ফিরে আসার মতো মন মেজাজ নেই। আর এটা ব্যক্তিগত ব্যাপার। কেউ কাউকে ঘাড় ধরে উৎসবে ফেরাতে পারে না। তবে প্রতি বছরই কিন্তু কিছু মানুষের মন পুজোর সময় ভারাক্রান্ত থাকে নানা কারণে, এবারও থাকবে— এটাই।

পূজায় বাংলা ছবির ব্যবসা প্রসঙ্গে ঋত্বিক বলেন, আমরা যে কাজটা করি সেটা তো বিনোদন জগতের কাজ। এখন মানুষের সামগ্রিকভাবে যদি মুড খারাপ থাকে, মানুষ যদি কোনো কারণে রেগে থাকে বা দুঃখে থাকে, তাহলে সে কতটা বিনোদিত হতে চায় তাহলে সেটা অবশ্যই একটা প্রশ্ন। কিন্তু আমি কাউকে বলতে পারি না বিনোদনে ফিরে এসো। তিনি বলেন, আমরা যে কাজ করি সেটা বিনোদন নয়, সেটা কাজ আর চার-পাঁচটা কাজের মতোই। আমরা যখন কাজ করি আমরা বিনোদিত হই না। কিন্তু আমাদের কাজটা অন্যদের বিনোদন দেয়। কিন্তু সেই কাজ কীভাবে মানুষকে বিনোদন দেবে, সেটা সময় অনুযায়ী বিচার হবে। সবই সময় অনুযায়ী বিচার হয়।

তিনি বলেন, যখন ছাত্রদের পরীক্ষা চলে, তখন সিনেমা রিলিজ হয় না। ফলে সময় সমাজ কীভাবে চলছে, সেটার ওপর সব নির্ভর করে।

উল্লেখ্য, রাজ চক্রবর্তী পরিচালিত ‘সন্তান’ মুক্তি পাচ্ছে পূজায়। সেখানে ঋত্বিক চক্রবর্তীরও আছেন। আরও আছেন মিঠুন চক্রবর্তী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম