Logo
Logo
×

বিনোদন

যৌন হেনস্তা হলে বিয়ে করবে কে, প্রশ্ন আলিয়ার

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৮ এএম

যৌন হেনস্তা হলে বিয়ে করবে কে, প্রশ্ন আলিয়ার

অভিনেত্রী আলিয়া ভাট

ছবির জগতে যৌন হেনস্তার ঘটনা নিয়ে কিছু দিন আগেই একটি রিপোর্ট পেশ করেছে হেমা কমিশন। এবিষয়ে এবার সবর বলিউড ও টালিউড। যৌন হেনস্তার ঘটনা নিয়ে মুখ খুলছেন বিনোদন জগতের অভিনেতা-অভিনেত্রীরা। সমাজে নারীর অবস্থান নিয়েও উঠে আসছে আলোচনা। এবার বলিউড অভিনেত্রী আলিয়া ভাট বললেন, যৌন হেনস্তা হলে বিয়ে করবে কে?

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, মালায়ালাম ছবির জগতে যৌন হেনস্তার ঘটনা নিয়ে কিছু দিন আগেই একটি রিপোর্ট পেশ করেছে হেমা কমিশন। তার পর থেকেই যৌন হেনস্তার ঘটনা নিয়ে মুখ খুলছেন বিনোদন জগতের অভিনেতা-অভিনেত্রীরা। সমাজে নারীর অবস্থানও আলোচনায় উঠে আসছে। 

সম্প্রতি আনন্দবাজারের এক সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বললেন অভিনেত্রী আলিয়া ভাট।

আলিয়া ভাট বলেন, নির্যাতিতাকেই দোষ দেওয়া হওয়া হয় অধিকাংশ ক্ষেত্রে। যৌন হেনস্তার শিকার হলে নির্যাতিতার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে। 

তিনি বলেন, আমাদের সংস্কৃতি এমন— যৌন হেনস্তা হলে নির্যাতিতাকেই দোষারোপ করা হয়। পরিবারও নির্যাতিতার দিকে আঙুল তুলতে থাকে। নির্যাতিতারও নিজের মনে প্রশ্ন ওঠে— কে আমাকে বিয়ে করবে? এবার আমার কী হবে? লোকে আমাকে নিয়ে কী ভাবছে? এই পুরো বিষয়টিই ভুল।

এ অভিনেত্রী বলেন, এই জন্য সত্য প্রকাশ্যে আনতে ইতস্তত বোধ করেন নির্যাতিতারা। নির্যাতিতারা এই জন্য কাউকে কিছু বলতে পারেন না। এমনকি নিজের বাবা-মায়ের থেকেও হেনস্তার কথা লুকিয়ে রাখেন। তাই সবটা বলার জন্য সত্যিই অনেকটা সাহসের প্রয়োজন পড়ে। অবশ্যই প্রত্যেকের নির্দ্বিধায় সত্য প্রকাশ্যে আনা উচিত।

উল্লেখ্য, আলিয়া ভাট এ মুহূর্তে তার আসন্ন ছবি ‘জিগরা’র প্রচার নিয়ে ব্যস্ত আছেন। এ ছবিতে তাকে একেবারে অন্য রূপে দেখা যাবে। ছবিতে তার ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন বেদাঙ্গ রায়না। অভিনেত্রীকে শেষ দেখা গেছে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ও হলিউডের ছবি ‘হার্ট অফ স্টোন’-এ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম