Logo
Logo
×

বিনোদন

আমি বিবেকের কাছে স্বচ্ছ, অভিনেত্রীকে হেনস্তা প্রসঙ্গে অরিন্দম

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৫ পিএম

আমি বিবেকের কাছে স্বচ্ছ, অভিনেত্রীকে হেনস্তা প্রসঙ্গে অরিন্দম

অরিন্দম

অভিনেত্রীকে হেনস্তার অভিযোগে এর মধ্যেই অরিন্দম শীলকে বরখাস্ত করা হয়েছে। তার পর পুলিশে দায়ের হয় অভিযোগ। এবার আনন্দবাজার অনলাইনের কাছে মুখ খুললেন পরিচালক। গত মঙ্গলবার তিনি বলেন, আইনের ওপর আমার আস্থা রয়েছে। আইনি পথেই যা করার করব। 

বেশ কিছু দিন আগে পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনে রাজ্য মহিলা কমিশনের কাছে প্রথম অভিযোগ জানান টালিউডের ওই অভিনেত্রী। গত শনিবার ডিরেক্টর্স গিল্ড (ডিরেক্টর্স অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়া) অরিন্দমকে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড (নিলম্বিত) করেছে। অরিন্দম বলেন, আমি আমার বিবেকের কাছে একশ শতাংশ স্বচ্ছ। আইনের প্রতিও আমার আস্থা রয়েছে।

এর আগে গত এপ্রিল মাসে দক্ষিণ ২৪ পরগনার একটি রিসোর্টে চলছিল শুটিং। অরিন্দমের দাবি— অভিনেত্রীকে শট বোঝাতে গিয়েই ঘটনাটি ঘটে। কিন্তু ২০ জুন মহিলা কমিশনের দ্বারস্থ হন অভিনেত্রী। গত ১২ আগস্ট পরিচালককে ডেকে পাঠায় কমিশন। নির্যাতিতার দাবি, শুটিং ফ্লোরে শট বোঝানোর অছিলায় তাকে চুম্বন করেন অরিন্দম। 

পরিচালকের যুক্তি— আমি সবার সামনে ফ্লোরে শট বোঝাচ্ছিলাম। আমি তো পাগল নই যে ফ্লোরে এ রকম কোনো অনৈতিক কাজ করব! অরিন্দমের দাবি— সবটাই ঘটেছে অনিচ্ছাকৃতভাবে। তার কথায়, চিত্রনাট্যের প্রয়োজনে একটি মুহূর্তে ওর গালে আমার ঠোঁট ছুঁয়ে যায়। অস্বস্তি হলে তিনি তখনই সেটা জানাতে পারতেন!

বিষয়টি নিয়ে চিন্তিত পরিচালক। তার আশঙ্কা— সামাজিকমাধ্যমে অনেকে না জেনেই নানা মতামত ছড়িয়ে দিচ্ছেন। ফলে প্রকৃত সত্য কী, তা অনেকেই জানতে পারছেন না। অরিন্দম বলেন, ছবি এবং ওটিটি মিলিয়ে ২২টি কাজ করে ফেলেছি। আমার সঙ্গে যে অভিনেত্রীরা কাজ করেছেন, তারা কেউই অস্বস্তি অনুভব করেছেন বলে মনে হয় না, আমার বিশ্বাস তারা সেটাই বলবেন। শুটিংয়ের সময়টুকুর বাইরে আমি ফ্লোরে থাকিই না, বেরিয়ে আসি। বাইরেও কোনো অভিনেত্রীর সঙ্গে দেখা করি না।

অরিন্দম বলেন, ফ্লোরে সম্পূর্ণ ইউনিটের সামনে বিষয়টি ঘটেছিল। তাই আইনি পথে এগোলে অনেকেই সাক্ষ্য দিতে প্রস্তুত। তিনি বলেন, আমার কাছে আরও নথি এবং প্রমাণ রয়েছে। মহিলা কমিশনেও কিছু জমা করেছি। প্রয়োজনে আরও নথি জমা দেব।

এ প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে রাজ্য মহিলা কমিশনের চেয়ারপারসন লীনা গঙ্গোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখন বিষয়টি আর মহিলা কমিশনের আওতায় নেই। আমরা শুনানির পর নিয়মমাফিক আমাদের রিপোর্ট জমা দিয়েছি। আইন এবার আইনের পথে এগোবে।

অরিন্দমের দাবি, তার পক্ষে ইউনিটের একাংশ সাক্ষ্য দিতে প্রস্তুত। কমিশনের চেয়ারপারসন লীনা বলেন, আমরা যেসব সাক্ষীর সঙ্গে কথা বলেছি, তারা ঘটনাটি ঘটতে দেখেছেন বলেই জানিয়েছেন। তবে ঘটনাটি যে অনভিপ্রেত, সেটি তো মহিলাই বুঝতে পেরেছেন। তাই তিনি অভিযোগ জানিয়েছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম