Logo
Logo
×

বিনোদন

‘তৃতীয় সন্তান’ নিয়ে আইনি ঝামেলায় আদালতে কারিনা

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২৪, ০৯:৫১ পিএম

‘তৃতীয় সন্তান’ নিয়ে আইনি ঝামেলায় আদালতে কারিনা

দ্য বাকিংহাম মার্ডারস সিনেমা মুক্তির অপেক্ষায় করিনা কাপুর খান। এরই মধ্যে ছুটতে হচ্ছে আদালতে পর্যন্ত। ‘প্রেগনেন্সি বাইবেল’ বই প্রকাশের পর এটিকে নিজের ‘তৃতীয় সন্তান’ বলে উল্লেখ করেন অভিনেত্রী। ২০২১ সালে প্রকাশিত বইয়ে ‘বাইবেল’ শব্দটি ব্যবহার করায় আইনি নোটিশ পান তিনি। এ বিষয়ে মধ্যপ্রদেশ হাইকোর্টে পরবর্তী শুনানি হবে ১০ সেপ্টেম্বর। 

চলতি বছরের মে মাসে কারিনা তার বইয়ের শিরোনামে ‘বাইবেল’ শব্দটি ব্যবহার করার জন্য মধ্যপ্রদেশ হাইকোর্ট থেকে নোটিশ পেয়েছিলেন। ক্রিস্টোফার অ্যান্টনি নামে একজন আইনজীবী বইটির শিরোনাম নিয়ে আপত্তি জানান। এটি নিষিদ্ধ করার দাবি জানিয়ে একটি পিটিশন করার পরে বলিউড অভিনেত্রীকে নোটিশ জারি করা হয়।

আইনজীবী ক্রিস্টোফার অ্যান্টনির দাবি, কারিনার বইয়ের শিরোনামে ‘বাইবেল’ শব্দের ব্যবহার খ্রিস্টান সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত করেছে। এমনকি বাইবেল শব্দটি ব্যবহার করে নিজের বইয়ের জন্য ‘সস্তা প্রচার’ পাওয়ার চেষ্টা করছেন তৈমুর ও জেহ’র মা। 

আইনজীবী অ্যান্টনি বলেন, বাইবেল হলো সারা বিশ্বের খ্রিস্টান ধর্মের পবিত্র গ্রন্থ এবং বাইবেলের সঙ্গে কারিনা কাপুর খানের গর্ভাবস্থার তুলনা করা ভুল। 

তবে জানা গেছে, আইনজীবী ক্রিস্টোফার অ্যান্টনি প্রথমে অভিনেত্রীর বিরুদ্ধে তার বইয়ের জন্য এফআইআর করতে পুলিশের কাছে গিয়েছিলেন। পুলিশ এফআইআর করতে অস্বীকার করলে তিনি নিম্ন আদালতে যান। নিম্ন আদালত থেকেও তার আবেদন প্রত্যাখ্যান করা হয়েছিল।

নিম্ন আদালতের রায়ে বলা হয়, বইয়ের শিরোনামে ‘বাইবেল’ শব্দের ব্যবহার কিভাবে আপত্তিকর, তা প্রতিষ্ঠা করতে ব্যর্থ হয়েছিলেন আইনজীবী ক্রিস্টোফার অ্যান্টনি। এর পরিপ্রেক্ষিতে অ্যান্টনি অতিরিক্ত দায়রা আদালতে গেলে সেখান থেকেও তার আবেদন খারিজ হয়ে যায়।

দ্বিতীয় সন্তান জেহ’র জন্মের পর ‘প্রেগনেন্সি বাইবেল’ এর শিরোনামে একটি বই লেখেন করিনা কাপুর খান। মাতৃত্ব এবং গর্ভাবস্থা সম্পর্কে নিজের অভিজ্ঞতা ভাগ করে নেন তাতে। ‘কারিনা কাপুর খান’স প্রেগন্যান্সি বাইবেল: দ্য আলটিমেট ম্যানুয়াল ফর মমস-টু-বি’ নিয়ে শুরু হয় এ আইনি জটিলতা। 

বলিউড হাঙ্গামা দ্বারা রিপোর্ট করা হয়েছে, কারিনার আইনজীবী দিব্যা কৃষ্ণ বিল্লাইয়া এবং নিখিল ভাট সম্প্রতি আদালতে হাজির হয়েছিলেন। যেখানে তারা স্পষ্ট করেন, অভিনেত্রীর কারও অনুভূতিতে আঘাত করার কোনো উদ্দেশ্য নেই। কারিনার আইনজীবীরা ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ অস্বীকার করেছেন এবং বলেছেন- বইটি কোনো সম্প্রদায়কে আঘাত করার উদ্দেশ্যে লেখা নয়। 

বর্তমানে দ্য বাকিংহাম মার্ডারস মুক্তির অপেক্ষায়, পাশাপাশি কারিনাকে রোহিত শেট্টির সিংঘম এগেইনে দেখা যাবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম