Logo
Logo
×

বিনোদন

মৌলিকত্ব ঠিক রেখে ফিউশন হতে পারে: সংগীতশিল্পী সানিয়া

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ০১:১৭ এএম

মৌলিকত্ব ঠিক রেখে ফিউশন হতে পারে: সংগীতশিল্পী সানিয়া

ছবি সংগৃহীত

সংগীতশিল্পী সানিয়া সুলতানা লিজা। ১৬ বছর ধরে গানের সুরে সুরে মুগ্ধ করে রেখেছেন শ্রোতাদের। গান ও সমসাময়িক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।

বিরতি কাটিয়ে গানে ফিরলেন। কেমন লাগছে?

আমি মাতৃত্বকালীন সময়ে কয়েকমাস গান থেকে দূরে ছিলাম। তবে এটাকে আমার বেলায় বিরতি বলা যায় না। কারণ আমি আগে থেকেই অনেক সময় নিয়ে মৌলিক গান প্রকাশ করি। এখন আমার মেয়ে ভালো আছে। সুস্থ আছে। তাকে দেখাশোনার পাশাপাশি চেষ্টা করছি আবার গানে নিয়মিত হওয়ার। নতুন কয়েকটি গান করেছি। নিজের ইউটিউব চ্যানেলে কিছু প্রকাশ হয়েছে। ‘তুমি এলে’ শিরোনামের একটি মৌলিক গান করেছি। এ ছাড়া বেসরকারি টেলিভিশন চ্যানেলেও গান গাইছি। ফেরার আনন্দটা উপভোগ্য। 

স্টেজ শো নিয়ে কী পরিকল্পনা রয়েছে?  

আমার আসলে ব্যস্ত থাকতেই বেশি ভালো লাগে। তাই স্টেজ শোও করছি এখন। পর পর বেশ কয়েকটি শো করেছি। স্টেজ শো নিয়ে আমার বেশ ভালোই ব্যস্ততা যাচ্ছে। 

গানে ফিউশন কীভাবে দেখেন?

গানে ফিউশনকে আমি ইতিবাচক হিসেবেই দেখি। মৌলিকত্ব ঠিক রেখে ফিউশন হতে পারে। তরুণ প্রজন্মের কাছে এ ধরনের গান গ্রহণযোগ্যতা পাচ্ছে। সময়ের সঙ্গে অনেক কিছুর পরিবর্তন, চাহিদাকে আমরা অস্বীকার করতে পারি না। তবে ফিউশনের নামে নিজস্বতা হারাতে দেওয়া যাবে না।

সিনেমার গানের কোনো খবর আছে?

নতুন খবর নেই। সর্বশেষ ‘আদম’ সিনেমার জন্য গেয়েছিলাম। ধীরে ধীরে গানের সব মাধ্যমেই ব্যস্ততা বাড়বে। বেশ কিছু মৌলিক গান অসম্পন্ন হয়ে আছে। সেগুলো নিয়ে কাজ করব। 

দেশে নাকি দেশের বাইরে গাইতে স্বাচ্ছন্দ্যবোধ করেন?

দেশের আনাচে-কানাচে যে কোনো ধরনের আয়োজনে গান গাইতে স্বাচ্ছন্দ্যবোধ করি। তবে দেশের বাইরের বিষয়টি আলাদা। সেখানে তো আয়োজকদের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হয়ে থাকে। তাই তাদের মতো করে গাইতে হয়।    

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম