Logo
Logo
×

বিনোদন

‘মীরজাফরের খাতায় নাম থাকবে সারাজীবন’ বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতেই চঞ্চলকে তুলাধোনা

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৪, ০২:২৭ পিএম

‘মীরজাফরের খাতায় নাম থাকবে সারাজীবন’ বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতেই চঞ্চলকে তুলাধোনা

অতিবৃষ্টি আর ভারত থেকে নেমে আসা ঢলে বাংলাদেশের ফেনী, কুমিল্লা, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, খাগড়াছড়ি, রাঙামাটি, কক্সবাজার, লক্ষ্মীপুর, সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলায় দেখা দিয়েছে ভয়াবহ বন্যা। যার ফলে তলিয়ে গেছে রাস্তাঘাট ও বাড়িঘর। এমনকি পানি উঠেছে মহাসড়ক ও রেললাইনে। এমতাবস্থায় ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম পথে ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

দেশের এ অবস্থায় বিভিন্ন স্থান থেকে নিজেদের উদ্ধারের আকুতি জানাচ্ছেন বন্যার্তরা। এমন পরিস্থিতিতে দেশকে বন্যা থেকে রক্ষায় আকুতি জানিয়েছেন বিনোদন জগতের তারকাররাও।

সর্বোচ্চ দিয়ে বন্যার্তদের পাশে থাকার ঘোষণা দিয়েছেন অভিনেত্রী পরীমনি। বন্যার এমন ভয়াবহ পরিস্থিতিতে ঢালিউড অভিনেত্রী উদ্বেগ প্রকাশ করেছেন। নিজের সর্বোচ্চটা দিয়ে বন্যার্তদের পাশে থাকার ঘোষণা দেন তিনি। বুধবার রাতে পানির নিচে বসে থাকা এক শিশুর ছবি ফেসবুকে শেয়ার করে পরীমনি লিখেছেন— আল্লাহ! কি করব আমি! বুকের ভেতরে দুমড়ে-মুচড়ে যাচ্ছে। এই চোখের দিকে তাকিয়ে কি করে ঘুমাবো! আল্লাহ তুমি সহায় হও। কেউ নাই আর এখন। আমি যাবো, আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে যা করার করবো, ইনশাআল্লাহ। 

সর্বশক্তিমান আল্লাহ আমাদের দেশকে বন্যা থেকে রক্ষা করার প্রার্থনা জানিয়েছেন অভিনেত্রী অপু বিশ্বাস। বুধবার (২১ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে বন্যা আক্রান্ত একটি ডামি ছবি শেয়ার করে সৃষ্টিকর্তার সাহায্য কামনা করেন তিনি। ক্যাপশনে অপু বিশ্বাস লিখেছেন— ‘সর্বশক্তিমান আল্লাহ, আমাদের দেশকে বন্যা থেকে রক্ষা করো।’

বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন চিত্রনায়িকা শবনম বুবলী। বুধবার (২১ আগস্ট) সন্ধ্যা ৬টায় নিজের ফেসবুক ভেরিফায়েড পেজে কয়েকটি ছবি পোস্ট করেন তিনি। সেখানে বন্যার্তদের এ অবস্থায় নিকটস্থ এবং সামর্থ্যবানদের সহযোগিতায় এগিয়ে আসতে অনুরোধ জানান তিনি।

পোস্টের ক্যাপশনে বুবলী লিখেছেন, ‘নোয়াখালী, ফেনী, কুমিল্লা, লক্ষ্মীপুর, চাঁদপুরসহ বিভিন্ন জেলায় বন্যার পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। লাখো মানুষ এবং অবলা প্রাণীরা বিপদগ্রস্ত। যার যার সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। আল্লাহ সবাইকে হেফাজত করুন।’

আরিফিন শুভ থেকে শুরু করে বাকিরাও বানভাসিদের পাশে দাঁড়ানোর আবেদন রেখেছেন। ফেসবুকে একই পোস্ট করে রোষের মুখে পড়লেন অভিনেতা চঞ্চল চৌধুরী। পোস্টের নিচে সৃজিতের ‘পদাতিক’ নায়ককে করা হলো কটাক্ষ।

বৃহস্পতিবার ফেসবুকে চঞ্চল চৌধুরী লিখেছেন— ‘আসুন, আমরা সবাই বানভাসি মানুষের পাশে দাঁড়াই।’ এরপর পোস্টের নিচে আশ্রয়কেন্দ্রের ঠিকানাসহ তালিকা পোস্ট করেছেন। সঙ্গে বাড়িতে শুকনো খাবার, জল ইত্যাদি মজুত রাখার পরামর্শ দিয়েছেন। 

চঞ্চলের এই ইতিবাচক পোস্টে নেটিজেনরা নেতিবাচক মন্তব্য করেছেন। তাকে কটাক্ষ করে একজন নেটিজেন লিখেছেন— ‘হ্যাঁ, আপনার দেশ পানি ছাড়াতেই এই কাণ্ড ঘটেছে’। 

আরেক নেটিজেন লিখেছেন— ‘আপনাকে পাশে দাঁড়াতে হবে না। আমরাই যথেষ্ট। গুলি খাইতেছিলাম তখন তো পাশে দাঁড়ানোর কথা মনে ছিল না, এখন আসছেন মায়াকান্না দেখাতে’। 

অন্য এক নেটিজেন লিখেছেন— ‘মীরজাফরদের খাতায় নাম থাকবে সারাজীবন।’ আবার কেউ কেউ ‘গাদ্দার’, ‘সুবিধাবাদী’ বলে আক্রমণ করেছেন।

বাংলাদেশের সংবাদমাধ্যমে ব্যাপক হারে প্রচার করা হচ্ছে— ভারত জল ছাড়ার জেরেই নাকি বাংলাদেশে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। ত্রিপুরার ডম্বুর হাইড্রোইলেক্ট্রিক পাওয়ার প্রজেক্ট বা ডম্বুর গেট খুলে দিয়েছে ভারত। এটা ঠিক— তবে এ কারণেই বাংলাদেশের বর্তমান পরিস্থিতি সেই তথ্য মানতে নারাজ ভারতের বিদেশ মন্ত্রণালয়।

জানানো হয়েছে— ভারত ও বাংলাদেশের মধ্য দিয়ে প্রবাহিত গোমতী নদীর পার্শ্ববর্তী এলাকাগুলোতে বিগত কয়েক দিন ধরেই ভারি বৃষ্টি হয়েছে। মূলত বাঁধের নিচে দিকে জলের প্রবাহের কারণেই বাংলাদেশে এই বন্যা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম