Logo
Logo
×

বিনোদন

দেশের ভয়াবহ বন্যা পরিস্থিতিতে যা বললেন ফারুকী

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২২ আগস্ট ২০২৪, ০৪:০৮ পিএম

দেশের ভয়াবহ বন্যা পরিস্থিতিতে যা বললেন ফারুকী

ভারতের পাহাড়ি ঢল আর টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে দেশের পূর্বাঞ্চলে। এতে ফেনী, নোয়াখালী, কুমিল্লা ও মৌলভীবাজারসহ বেশ কিছু জেলায় দেখা দিয়েছে ভয়াবহ বন্যা। এসব অঞ্চলে বন্যার পানি প্রবেশ করায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এর পাশাপাশি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। 

দেশের এমন বন্যা পরিস্থিতিতে ঢালিউড পরিচালক ও প্রযোজক মোস্তফা সরয়ার ফারুকীও চুপ থাকতে পারেননি। যদিও এ নির্মাতাকে কাজের পাশাপাশি দেশের সব রকমের পরিস্থিতিতেই সরব থাকতে দেখা যায়। সামাজিকমাধ্যমে একের পর এক স্ট্যাটাস দিয়ে প্রতিবাদ জানিয়ে মানুষের পাশে দাঁড়ান তিনি। এবারও তার ব্যতিক্রম হলো না। দেশের পূর্বাঞ্চলে ভয়াবহ বন্যা পরিস্থিতিতে দুর্গতদের সহায়তায় একে অন্যের পাশে থাকার আহ্বান জানালেন ফারুকী।

বুধবার (২১ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুকে বন্যাকবলিত এলাকার কয়েকটি ছবি পোস্ট করেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বর্তমানে ফেনী, কুমিল্লা, খাগড়াছড়িতে বন্যা পরিস্থিতির সঙ্গে আটাশির ভয়াবহ বন্যার কথা স্মরণ করিয়ে দিলেন এ নির্মাতা। ক্যাপশনে ফারুকী লিখেছেন— ‘বাংলাদেশের সবচেয়ে বড় শক্তি মানুষের একতা। সেই আটাশির বন্যা থেকে দেখে আসছি। বিপদে আমরা একে অন্যের পাশেই থাকি।‘

তিনি আরও বলেন, জুলাই বিপ্লবের আগে ও পরেও আমরা দেখিয়েছি। লেটস ডু ইট অ্যাগেইন। লেটস ফোকাস অন ফেনী, কুমিল্লা, খাগড়াছড়ি। লেটস ওয়ার্ক টুগেদার।’

উল্লেখ্য,কয়েক দিনের টানা বৃষ্টিতে বাংলাদেশসংলগ্ন ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় ত্রিপুরা রাজ্যে বন্যা দেখা দিয়েছে। এতে ডুম্বুর জলবিদ্যুৎ প্রকল্পের বাঁধ খুলে দিয়েছে ত্রিপুরা রাজ্যসরকার। ফলে গোমতী ও ফেনী নদীর পানি হঠাৎ বেড়ে বাংলাদেশের বিভিন্ন অঞ্চল তলিয়ে গেছে। মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম