Logo
Logo
×

বিনোদন

বন্যার্তদের উদ্ধারে হেলিকপ্টার ভাড়া নেবেন ইরফান সাজ্জাদ 

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২২ আগস্ট ২০২৪, ০২:২০ পিএম

বন্যার্তদের উদ্ধারে হেলিকপ্টার ভাড়া নেবেন ইরফান সাজ্জাদ 

ফাইল ছবি

ভারি বৃষ্টি ও ভারত থেকে নেমে আসা ঢলে স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে পড়েছে ফেনী, নোয়াখালী ও কুমিল্লাসহ দেশের নয়টি জেলা। এরই মধ্যে ভেঙে গেছে মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ। প্রবল বেগে পানি প্রবেশ করতে থাকায় একের পর এক জনপদ ডুবছে। বিশেষ করে বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতির শিকার হয়েছে ফেনী। 

এই জেলার তিনটি উপজেলার সঙ্গে ইতোমধ্যেই সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। সেখানে উদ্ধার কাজও ব্যাহত হচ্ছে। পানির তীব্র স্রোতের কারণে নৌকা বা স্পিডবোট নিয়েও উদ্ধার কাজ সম্পন্ন করা যাচ্ছে না। যার ফলে উদ্ধারের একমাত্র বিকল্প এখন হেলিকপ্টার। 

এমন এক পরিস্থিতিতে বন্যার্তদের উদ্ধারে এগিয়ে এসেছেন অভিনেতা ইরফান সাজ্জাদ। তিনি জানিয়েছেন, উদ্ধারকারীদের হেলিকপ্টার ভাড়া করে দিতে রাজি। তবে এর জন্য প্রয়োজন দক্ষ কোনো রেসকিউ টিম। যারা বন্যার্তদের উদ্ধার করতে পারবেন সঠিকভাবে। 

বুধবার দিবাগত রাতে নিজের ফেসবুক দেওয়া এক স্ট্যাটাসে এই অভিনেতা লিখেছেন, দক্ষ কোনো রেসকিউ টিম আছে যারা হেলিকপ্টার করে বন্যার্তদের উদ্ধার করতে পারবে? হেলিকপ্টার ভাড়া হতে শুরু করে যাবতীয় সাপোর্ট দিতে চাই। 

সেই স্ট্যাটাসের মন্তব্যের ঘরে দক্ষ রেসকিউ টিম খোঁজ করার কারণও জানান ইরফান সাজ্জাদ। তিনি লেখেন, হেলিকপ্টার ব্যবহার করে এমন আবহাওয়াতে উদ্ধারে যাওয়া সহজ কাজ নয়। এজন্য দক্ষ টিম প্রয়োজন।

এদিকে আবহাওয়া সংস্থাগুলোর তথ্য অনুযায়ী, আগামী ৪৮ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল ও তৎসংলগ্ন উজানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। দেশের উত্তর-পূর্বাঞ্চল ও পূর্বাঞ্চলের প্রধান নদীর পানি বাড়ছে। 

মঙ্গলবার থেকে বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার পর ক্ষয়ক্ষতির তথ্যে জানানো হয়েছে, বন্যা আক্রান্ত জেলার সংখ্যা ৬টি। কুমিল্লা, ফেনী, চট্টগ্রাম, খাগড়াছড়ি, নোয়াখালী, মৌলভীবাজার জেলা বন্যাকবলিত হয়েছে। ৪৩ উপজেলা বন্যায় প্লাবিত। 

৬ জেলায় মোট এক লাখ ৮৯ হাজার ৬৬৩টি পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত লোকসংখ্যা ১৭ লাখ ৯৬ হাজার ২৪৮ জন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম