Logo
Logo
×

বিনোদন

ভারতের স্বাধীনতা দিবসে কৃতির প্রশ্ন, আমরা কি সত্যিই স্বাধীন!

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৪, ০৪:১৩ পিএম

ভারতের স্বাধীনতা দিবসে কৃতির প্রশ্ন, আমরা কি সত্যিই স্বাধীন!

কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ ও নির্মমভাবে হত্যার ঘটনায় নিজ দেশের নিরাপত্তাব্যবস্থা ও স্বাধীনতা নিয়ে প্রশ্ন তুলেছেন বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন।

১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে ভক্ত-অনুরাগীদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাননি এই অভিনেত্রী। বরং কলকাতার আরজি কর হাসপাতালের ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি। দেশের নানা কিছু নিয়ে প্রশংসা করলেও প্রশ্ন তুলেছেন, কেন নিজ দেশে নারীদের নিরাপত্তা নেই? 

সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষুব্ধ কৃতি লিখেছেন, দেশের ৭৮তম স্বাধীনতা দিবসে ভারতের নাগরিক হিসেবে আমি যথেষ্ট গর্বিত, আন্তর্জাতিক অঙ্গনে আমাদের দেশ যেভাবে জায়গা করে নিয়েছে কিন্তু দুঃখ হয়, যখন দেখি, যখনই এই সত্যের মুখোমুখি হই যে, আমাদের দেশের মেয়েরা নিজের দেশেই সুরক্ষিত নয়। আর যারা এই অমানবিক কুকর্ম করে, তারা বুক ফুলিয়ে ঘুরে বেড়ায়। শুধু তাই নয়, আজকের দিনেও নির্যাতনের জন্য নির্যাতিতা মেয়েটিকেই দায়ী করা হচ্ছে!

সমাধান কী? নিজের সেই পোস্টে সে ইঙ্গিত দিয়ে কৃতি লিখেছেন, এ রকম অন্যায়ের দ্রুত বিচার, কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। তার থেকেও বড় কথা সঠিক মূল্যবোধ এবং আদর্শের চেতনায় মানুষকে উদ্বুদ্ধ না করলে কোনো কিছুই বদলাবে না। 

শেষবাক্যে তোপ দাগার মতো প্রশ্ন করে কৃতি লিখেছেন, আমাদের ন্যূনতম নিরাপত্তা যেখানে প্রশ্নের মুখে, সেখানে আমরা কি সত্যিই স্বাধীন?
চলতি বছর কৃতিকে দেখা গেছে দুটি সিনেমায়। শহিদ কাপুরের সঙ্গে ‘তেরি বাতো মে উল্টা জিয়া’ ও টাবু, কারিনা কাপুরের সঙ্গে ‘ক্রু’ ছবিতে। দুটি ছবিই ব্যবসায়িকভাবে সাফল্যের মুখ দেখেছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম