Logo
Logo
×

বিনোদন

যে ঘরে আপনাদের সঙ্গে দেখা হয়, সেই ঘর ভাঙবেন না: সিয়াম

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ০৫:১৫ পিএম

যে ঘরে আপনাদের সঙ্গে দেখা হয়, সেই ঘর ভাঙবেন না: সিয়াম

কোটা সংস্কার থেকে শুরু করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, অসহযোগ আন্দোলন, এরপর গণঅভ্যুত্থান। এই দীর্ঘ প্রক্রিয়ার সঙ্গে শিক্ষার্থীদের পাশাপাশি অংশ নিয়েছিলেন দেশের সব শ্রেণিপেশার মানুষ। তবে এই আন্দোলনে শোবিজ অঙ্গণের তারকাদের সরব উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তাদেরই একজন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক সিয়াম আহমেদ। এই আন্দোলনের শুধু সামাজিক যোগাযোগ মাধ্যমই নয়, এই অভিনেতাকে দেখা গেছে রাজপথেও।

তবে সম্প্রতি সিনেমা হলে ভাঙচুরের ঘটনায় আহত হয়েছেন সিয়াম। এ ঘটনায় তিনি খুব মর্মাহত হয়েছেন।

সোমবার সন্ধ্যায় একটি অনুষ্ঠানে জনপ্রিয় এ চিত্রনায়ক নিয়ে বলেন, যে ঘরে আপনাদের সঙ্গে দেখা হয়, সেই ঘর ভাঙবেন না, প্লিজ।

সিয়াম বলেন, রাস্তাটা সহজ রাখুন। আপনাদের সঙ্গে আমাদের দেখা হয় সিনেমা হলে। সে হলই যদি ভেঙে দেন, তাহলে কোথায় আপনাদের সঙ্গে দেখা হবে? আমাদের এখনো অনেক কিছু নির্মাণের বাকি আছে। আমাদের পথচলায় আর পিছিয়ে দেবেন না। এরপর যখন দেখবেন এমন অন্যায় হচ্ছে, তখন আপনার ভয়েস রাইজ করেন, এটা আমার অনুরোধ।

জীবনে প্রথমবার এমন আন্দোলনে অংশ নেন সিয়াম। তিনি মনে করেন, এবার শিল্পীরা অধিকার আদায়ে সোচ্চার হয়েছেন। তাদের মধ্যে মধ্যপন্থা বলে কিছু ছিল না। সবাইকে লেজুড়বৃত্তি থেকে বের হতে হবে। তিনি বলেন, তেল মারতে মারতে ড্রাম শেষ হয়ে গেছে, এখনো তেল মারছে। কিন্তু আমরা তো শুনেছি, শিল্পীরা নিরপেক্ষ থাকবেন। ব্যক্তিগত জীবনে তাদের রাজনৈতিক মতাদর্শ থাকতেই পারে। ১৯৭১ সালেও কিন্তু শিল্পীদের বিশাল অংশগ্রহণ ছিল। তাদের কথার একটি মূল্য থাকত। তাদের কথা শুনত। এখন কিছু বলার আগেই খুব সহজেই মানুষ লিখতে পারছে দালাল, লেজুড়বৃত্তি, তেল মারছে—শব্দগুলো। কত জেনারেশন কাজ করলে শিল্পীদের তাদের হারানো সম্মান ফেরত পাবে, সেটা জানি না।

সাম্প্রতিক পরিস্থিতির মধ্যে সিয়াম আহমেদ অভিনীত সিনেমা ‘জংলি’র মুক্তি পিছিয়েছে। একই কারণে কলকাতার সিনেমা ‘প্রতিপক্ষ’ও পিছিয়েছে। সিয়াম বলেন, ‘আমার ক্যারিয়ারে ‘জংলি’র যে গল্প, সেটা হৃদয়ের সবচেয়ে কাছাকাছি থাকার মতো একটা গল্প। আমি দর্শকদের বলব, সিনেমাটি দেখেন। সঠিক সময়ে তাদের সিনেমাটি দেখাতে চাই। আমি চাই, নতুন বাংলাদেশে এটা আমার প্রথম সিনেমা হোক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম