Logo
Logo
×

বিনোদন

কোটা আন্দোলন

যে ক্ষত আমাদের মনে সৃষ্টি হলো তা অমোচনীয়: জয়া আহসান

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০২ আগস্ট ২০২৪, ১১:৩২ এএম

যে ক্ষত আমাদের মনে সৃষ্টি হলো তা অমোচনীয়: জয়া আহসান

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে শিক্ষার্থীদের হতাহতের ঘটনায় প্রথম থেকেই সরব শোবিজ অঙ্গনের তারকারা। জনপ্রিয় নির্মাতা, চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রী, ইউটিউবার, ইনফ্লুয়েন্সারাসহ সংগীত অঙ্গনের অনেকেই শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে আসছেন। গতকাল দলবদ্ধ হয়ে রাজপথে নেমেও প্রতিবাদ জানিয়েছেন তারা।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে এবার মুখ খুললেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। 

বৃহস্পতিবার রাতে এক ফেসবুক স্ট্যাটাসে এই অভিনেত্রী দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে নিজের মতামত জানান। 

ওই পোস্টে জয়া লিখেন, নৈরাশ্য আমাকে শূন্যতার দিকহীন সুরঙ্গে ছুঁড়ে দিয়েছে। এত মৃত্যু এত কান্না আমার মুক্তিযোদ্ধা পিতার রক্ত-ঘামের বাংলাদেশে বইবে কেমন করে? যে জীবন গেছে তা আর ফিরে আসবে না। যে ক্ষত আমাদের মনে সৃষ্টি হলো তা অমোচনীয়। কেমন করে পথ চলব আমরা। 

অভিনেত্রী লিখেছেন, অবিশ্বাস অনাস্থা, ঘৃণার আবহে পথ হারিয়ে ফেলব কি আমরা! দিশাহীন আমি বোধহীন আমি হতাশায় নিমজ্জিত আমি নিশ্চুপ সপ্তাহধিকাল! কী লিখব? কী বলব? কে শুনবে আমার কথা? এ কেমন ধূসর যাত্রায় রক্তাক্ত আমরা একাকী পথ হাঁটছি? কি এক অমানিশা আমাদের জীবনে নেমে এলো? কেমন করে পথ চলবো আমরা? কেমন করে?

প্রাণগুলো চলে গেছে, বিষণ্ণতা রেখে গেছে, এই এত এত তাজা প্রাণের দাম তো অনেক, আমরা যে অনেক বেশি ঋণী হয়ে বেঁচে রইলাম! লিখেন জয়া৷

শান্তি চান জানিয়ে জয়া শেষে লিখেন, হে ঈশ্বর আলো দাও, সকলের হৃদয়ে। সকল ঘৃণা, ক্রোধ ধূয়েমুছে যাক আলোর বন্যায়, ভালোবাসায়। হত্যা, মৃত্যু, হানাহানি অতিক্রম করে একে অপরের হাত ধরে ভালোবাসায় কান্নায় যুথবদ্ধ পথ চলি, দেশটা ফিরে পাই আমরা আমাদের মত করে। শান্তি চাই, শান্তি চাই, শান্তি চাই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম