Logo
Logo
×

বিনোদন

বলিউডের ‘তিন খান’ নিয়ে যা বললেন কারিশমা

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৪, ০৮:৪৯ পিএম

বলিউডের ‘তিন খান’ নিয়ে যা বললেন কারিশমা

১৯৯১ সালে ‘প্রেম কয়েদি’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক ঘটে কারিশমা কাপুরের। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। তারকা অভিনেতাদের সঙ্গে জুটি বেঁধে পর্দায় হাজির হয়েছেন এ বলিউড অভিনেত্রী। যে তালিকায় রয়েছেন— শাহরুখ খান, সালমান খান, আমির খানের মতো সুপার তারকারাও।

সম্প্রতি পিঙ্কভিলাকে দেওয়া এক সাক্ষাৎকারে কারিশমা কাপুর জানান খান ত্রয়ীর সঙ্গে তার অভিনয়ের অভিজ্ঞতার কথা। বলিউডের সুপারস্টার তিন খানের প্রসঙ্গে এ অভিনেত্রী বলেন, ‘বলতে গেলে আমরা একসঙ্গেই বেড়ে উঠেছি। তারা প্রত্যেকেই অসাধারণ, তবে একে অন্যের থেকে আলাদা। তাদের কাজের ধরনও আলাদা। আর এ কারণেই তারা অনন্য।’

শাহরুখ, সালমান ও আমির খানের সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা নিয়ে কারিশমা কাপুর বলেন, ‘সালমান খান খুবই মজার মানুষ। কিন্তু শুটিংয়ে তিনি খুবই মনোযোগী। শাহরুখ খানও অভিনেতা হিসেবে কঠোর পরিশ্রমী এবং একজন খুব পরশ্রীকাতর অভিনেতা। তিনি আপনার পাশে বসেই আপনার কাজটি করবেন, যা তার দারুণ একটি গুণ। আর আমির খান তো সত্যিই একজন পারফেকশনিস্ট। আমি তাদের সঙ্গে কাজ করে অনেক কিছু শিখেছি। এ জন্য আমি অভিনেতাদের পর্যবেক্ষণ করতে পছন্দ করি, আর আমি তাদের পর্যবেক্ষণ করেছিও। সেইসঙ্গে তাদের সেরা গুণগুলোও গ্রহণ করেছি।’

বলিউডে অভিষেকের তিন বছর পর কারিশমা কাপুরের দ্বিতীয় সিনেমা ‘আন্দাজ আপনা আপনা’ (১৯৯৪) মুক্তি পায়। এর দুবছর পর মুক্তি পায় ‘রাজা হিন্দুস্তানি’(১৯৯৬)। এ দুটি সিনেমায় তার সহশিল্পী ছিলেন মিস্টার পারফেকশনিস্ট আমির খান। দুটো সিনেমাই বক্সঅফিসে হিট হয়। 

কারিশমা কাপুর সুপারস্টার সালমান খানের সঙ্গেও বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যে রয়েছে— ‘যোদ্ধা’ (১৯৯৭), ‘বিবি নাম্বার-১’ (১৯৯৯)।

কারিশমা অভিনীত ‘দিল তো পাগল হ্যায়’ সিনেমা ১৯৯৭ সালে মুক্তি পায়। এতে তার সহশিল্পী ছিলেন বলিউড কিং শাহরুখ খান। এ সিনেমায় অভিনয় করে সেরা পার্শ্ব-অভিনেত্রী বিভাগে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন কারিশমা।

কারিশমা কাপুর অভিনয়ে এখন খুব একটা সরব নন। প্রায় ৬ বছর পর ‘মার্ডার মোবারক’ সিনেমায় অভিনয় করেন। চলতি বছরের ১৫ মার্চ মুক্তি পায় সিনেমাটি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম