Logo
Logo
×

বিনোদন

৬০ ছুঁই ছুঁই অক্ষয় ফিট থাকতে কী করেন?

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৪, ১১:৪১ এএম

৬০ ছুঁই ছুঁই অক্ষয় ফিট থাকতে কী করেন?

ঋতু বদলায়। বয়স বাড়ে। কিন্তু বলিউড অভিনেতা অক্ষয় কুমারের চেহারায় কোনো পরিবর্তন দেখা যায় না। বলিউডের অল্প বয়সি নায়িকাদের বিপরীতে অভিনয় করে তরুণ অভিনেতাদের সঙ্গে সমান তালে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি। 

কারাতের ব্ল্যাকবেল্ট এ তারকার জীবনযাপনও অনুপ্রেরণা জোগায় সিগারেট না খাওয়া। মদপান না করা। আর শরীর ঠিক রাখতে কড়া ডায়েট। শরীরচর্চার প্রতি সব সময়েই আলাদা করে নজর দেন তিনি। জিমে যাওয়া থেকে সাঁতার কাটা পর্যন্ত— বাদ রাখেননি কিছুই।

৫৭ বছরের এ অভিনেতা বলিউডে তিন দশক পার করেছেন এরই মধ্যে। এই দীর্ঘ সময় পার করলেও অন্য কোনো চরিত্রে নয়, শুধু নায়ক হিসাবেই বড়পর্দায় তার উপস্থিতি রয়েছে। তার ফিটনেসের কারণেই এমনটি সম্ভব হয়েছে বলে এক সাক্ষাৎকারে খিলাড়িখ্যাত অভিনেতা অক্ষয় কুমার এক কথা জানিয়েছেন। তিনি বলেন, জীবনে একটাই জিনিস তিনি চান— যতদিন বাঁচবেন, যেন এখনকার মতোই শারীরিকভাবে ফিট থাকতে পারেন।

অক্ষয় কুমার বলেন, শুধু খাবার খেলেই শরীরচর্চা ফিট থাকার একমাত্র মন্ত্র নয়। ফিটনেসের জন্য পর্যাপ্ত ঘুম থাকা জরুরি। তাই শুটিংয়ের মাঝে কিংবা ছুটির দিনে বাড়িতেই খানিকটা সময় ঘুমিয়েই কাটান তিনি।

খাবারের ব্যাপারেও তিনি সমান নজর দেন। এ বিষয়ে অক্ষয় কুমার বলেন, তিনি খাবার খান সবসময় মেপে। শুটিংয়ে গেলেও তার সঙ্গে থাকে বাড়ির খাবার। জলখাবার ও নৈশভোজের ক্ষেত্রেও সময় মেনে চলেন তিনি। সকাল ৭টার মধ্যে সকালের খাবার খান এবং রাতের খাবার সেরে নেন সন্ধ্যা ৭টার মধ্যে বলেও জানান এ অভিনেতা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম