Logo
Logo
×

বিনোদন

সুহানা চরিত্রের সঙ্গে আমার অনেক মিল: জাহ্নবী

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৫ জুলাই ২০২৪, ১১:১৯ এএম

সুহানা চরিত্রের সঙ্গে আমার অনেক মিল: জাহ্নবী

সম্প্রতি উলঝ ছবির ট্রেলার মুক্তি পেয়েছে । ছবির কাহিনি ও পরিচালনায় আছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সুধাংশু সরিয়া। আর এ ছবিতে অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী জাহ্নবী কাপুর। ছবির ট্রেলারেই বোঝা যায়, প্রভাবশালী ও ব্যতিক্রমী এক চরিত্রে আসতে চলেছেন জাহ্নবী। ‘উলঝ’-এর ট্রেলার মুক্তির সঙ্গে সঙ্গে ছবিটি ঘিরে সিনেমাপ্রেমীদের আগ্রহ আরও বেড়েছে। আর ছবির পরিচালক সুধাংশুর কাহিনি দর্শকদের নিয়ে যাবে রহস্যে ভরা আন্তর্জাতিক কূটনীতির দুনিয়ায়।

জাহ্নবী এই স্পাই থ্রিলারধর্মী ছবিতে ‘সুহানা ভাটিয়া’ নামের এক তরুণী ইন্ডিয়ান ফরেন সার্ভিস (আইএফএস) কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন। ছবির গল্পে সুহানা লন্ডন দূতাবাসে কাজ করার সময় চক্রান্তের শিকার হন। প্রতারণা ও বিশ্বাসঘাতকতার জালে ক্রমে জড়িয়ে পড়েন এ কর্মকর্তা। সুধাংশু সরিয়া এ ছবির মাধ্যমে এক অন্য জাহ্নবীকে উপহার দিতে চলেছেন। তাকে এই ছবিতে দারুণ অভিনয়ের পাশাপাশি অ্যাকশন দৃশ্যে দেখা যাবে।

জাহ্নবী কাপুরকে এতদিন দেখেছেন— কখনো ‘মিলি’, কখনোবা ‘গুঞ্জন স্যাক্সেনা’, আবার কখনো ‘মহিমা’ রূপে। ক্যারিয়ারের শুরু থেকে নিজেকে নানা ধরনের ব্যতিক্রমী চরিত্রে মেলে ধরেছেন এ বলিউড অভিনেত্রী। এবার পর্দায় দেখবেন ভিন্নরূপে। ‘উলঝ’ ছবিতে এক কূটনীতিবিদের চরিত্রে দেখা যাবে জাহ্নবীকে। তার উলঝ ছবিতে অভিনীত চরিত্রের কথা জানান গণমাধ্যমে।

জাহ্নবী বলেন, আমার জন্য ছবিটি বিশেষ কিছু। কারণ আমি প্রথমবার এক কূটনীতিবিদের চরিত্রে অভিনয় করেছি। আর চরিত্রটি আমার জন্য বেশ চ্যালেঞ্জিং ছিল। এ ছবিতে কাজ করে এক রোমাঞ্চকর অভিজ্ঞতা অর্জন হয়েছে। পরিচালক সুধাংশু সরিয়ার সঙ্গে কাজ করে আমি নিজেকে অনেক সমৃদ্ধ করতে পেরেছি। উনি আমাকে আমার সীমাবদ্ধতা ভেঙে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে উৎসাহ দিয়েছেন। 

তিনি বলেন, সুহানা চরিত্রটি অত্যন্ত শক্তিশালী ও বহুমাত্রিক। এই চরিত্রের সঙ্গে আমার ব্যক্তিগত অনেক কিছু মিল ছিল। আর তাই চরিত্রটি পর্দায় আরও বাস্তবরূপ ধারণ করে তুলতে পেরেছি।

গত কয়েক বছরে জাহ্নবী অভিনীত সিনেমা বক্স অফিসে সেভাবে সাফল্য না পেলেও এ ছবিটি সমালোচকদের প্রত্যাশা পূরণ করতে পারবে বলে মনে করেন অভিনেত্রী।

‘উলঝ’ ছবি নিয়ে পরিচালক সুধাংশু সরিয়া বলেন, ‘জাহ্নবী, গুলশান, রোশনের মতো অভিনেতাদের নির্দেশনা দেওয়া দারুণ এক অভিজ্ঞতা। তারা প্রত্যেকে নিজের চরিত্রের গভীরে গিয়ে অভিনয় করেছেন। আর ছবির গল্পকে তারা বাস্তবরূপ দিয়েছেন। আমার ধারণা, এ ছবিতে  জাহ্নবী তার ক্যারিয়ারসেরা কাজ করেছেন।

‘উলঝ’ ছবিতে জাহ্নবী, গুলশান দেবাইয়া, রোশন ম্যাথু ছাড়া আরও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আদিল হুসেন, রাজেশ তৈলাঙ্গ, রাজেন্দ্র গুপ্তা, জিতেন্দ্র যোশি প্রমুখ। আগামী ২ আগস্ট বড়পর্দায় মুক্তি পাবে উলঝ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম