Logo
Logo
×

বিনোদন

দর্শক মাতানোর অপেক্ষায় দেশীয় ৬ সিনেমা

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ১২:৩০ পিএম

দর্শক মাতানোর অপেক্ষায় দেশীয় ৬ সিনেমা

নতুন এক অধ্যায়ের সূচনা করতে যাচ্ছে দেশীয় চলচ্চিত্র। দীর্ঘ দিনের খড়া কাটিয়ে নতুন এক উত্থান পর্বে ঢাকাই সিনেমা। বছর দুয়েক আগেও সিনেমা মুক্তির ঘটনা ছিল কেবল উৎসব ও বিশেষ করে ঈদকেন্দ্রিক। তবে এই প্রবণতায় আসছে বড় পরিবর্তন। বছরের অন্য সময়গুলোতে সিনেমা মুক্তির বিষয়ে ভাবছেন নির্মাতারা। যার ফলে এরই মধ্যে অনেক নির্মাতা তাদের সিনেমা মুক্তির বিষয়ে জানিয়েছেন। কয়েকটি সিনেমার টিজার ও গান সামনে এসেছে। চলতি বছরের মুক্তির তালিকায় থাকা সিনেমাগুলোর মধ্যে কয়েকটি এরই মধ্যে আলোচনায় আসছে। 

দরদ

বছরের আলোচিত সিনেমা ‘দরদ’। সিনেমাটিতে কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন শাকিব খান ও বলিউড অভিনেত্রী সোনাল চৌহান। অনন্য মামুন পরিচালিত সিনেমাটির টিজার প্রকাশ হওয়ার পর থেকেই দখল করে রেখেছে সামাজিক যোগাযোগমাধ্যম। দর্শকের পক্ষ থেকে এসেছে ইতিবাচক প্রতিক্রিয়া। এর মধ্যেই বহুমাত্রিক রূপে পর্দায় হাজির হয়ে শাকিব খান মুগ্ধ করেছেন বাংলা সিনেমার দর্শককে। সর্বশেষ মুক্তি পাওয়া ‘তুফান’ রেকর্ড করেছে ঢাকাই চলচ্চিত্রের ইতিহাসে। সেদিক থেকে দরদ নিয়েও প্রত্যাশা তুঙ্গে।

শাকিব খান ও সোনাল চৌহানের পাশাপাশি সিনেমাটিতে আরো অভিনয় করেছেন পায়েল সরকার, বিশ্বজিৎ চক্রবর্তী, রাজেশ শর্মা, এলিনা শাম্মী, ইমতু রাতিশ, রাহুল দেব ও আলোক জৈন। অনন্য মামুন বলেন, ‘আগামী ৬ সেপ্টেম্বর দরদ মুক্তির ঘোষণার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে প্রমোশন শুরু হবে।’

নুর
আরিফিন শুভ অভিনীত ‘নুর’ দর্শকের আগ্রহ থেকে পিছিয়ে নেই। এর মধ্যেই ফার্স্ট লুক প্রকাশের মাধ্যমে মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছেন। নুর নির্মাণ করেছেন জনপ্রিয় নির্মাতা রায়হান রাফী। সিনেমায় আরিফিন শুভর বিপরীতে দেখা যাবে জান্নাতুল ফেরদৌস ঐশীকে। ‘তুফান’ সিনেমার প্রিমিয়ারে নুর সিনেমার টি-শার্ট পরে এসেছিলেন শুভ। অর্থাৎ এর মধ্যেই প্রচারণা শুরু করে দিয়েছেন। প্রযোজনা সংস্থার বরাতে জানা গেছে, সবকিছু ঠিক থাকলে সেপ্টেম্বরের দিকেই সিনেমাটি মুক্তি পাবে। 

জংলি
এম রাহিম পরিচালিত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘জংলি’। ঈদুল আজহায় মুক্তির কথা থাকলেও শুটিং শেষ না হওয়ায় তারিখ পিছিয়ে যায়। সিয়াম আহমেদ, বুবলী ও দীঘি অভিনীত এ সিনেমা বছরের শেষ দিকে মুক্তি পেতে পারে। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, সোহেল খান ও এরফান মৃধা শিবলু। মুক্তির বিষয়ে কথা বলতে গিয়ে পরিচালক এম রাহিম বলেন, ‘ছবিটি এখন মুক্তির জন্য পুরোপুরি প্রস্তুত। শিগগিরই আনুষ্ঠানিকভাবে এর তারিখ জানানো হবে।’

এশা মার্ডার: কর্মফল
সানী সানোয়ার পরিচালিত ‘এশা মার্ডার: কর্মফল’ সিনেমাটিও রয়েছে মুক্তির অপেক্ষায়। যদিও ঈদে মুক্তির কথা ছিল এর, কিন্তু পিছিয়ে যায়। তবে বছরের শেষ নাগাদ যে মুক্তি পেতে যাচ্ছে, এ কথা অনেকটাই নিশ্চিত বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন পূজা এগনেজ। পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে আজমেরী হক বাঁধনকে। সিনেমায় আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, রওনক রিপন, ফারুক আহমেদ, শরীফ সিরাজ, সুষমা সরকার প্রমুখ। 

নন্দিনী
পরিচালক সোহাইবুর রহমান রাসেল নির্মিত সিনেমা ‘নন্দিনী’। অভিনয় করেছেন কলকাতার ইন্দ্রনীল সেনগুপ্ত ও ঢাকার নাজিরা মৌ। মহামারীর সময় শুটিং শুরু হলেও নানা কারণে থমকে গিয়েছিল কাজ। তবে সিনেমাটি সব দিক থেকেই প্রস্তুত বলে জানিয়েছেন নির্মাতা। শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে এ সিনেমা। ইন্দ্রনীল ও মৌ ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, সাঈদ বাবু, মুনিরা ইউসুফ মেমী প্রমুখ। পরিচালক রাসেল বলেন, ‘সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র অনেক আগেই পেয়েছি। এবার মুক্তির তারিখ পেলাম। সব ঠিক থাকলে আগামী ২ আগস্ট মুক্তি পাবে নন্দিনী।’

নীলচক্র
আরিফিন শুভ অভিনীত সিনেমা ‘নীলচক্র’ নিয়েও দর্শকের আগ্রহের পারদ কম নয়। মিঠু খান পরিচালিত সিনেমাটির ফার্স্টলুক এর মধ্যেই প্রকাশ হয়েছে। সিনেমায় শুভর বিপরীতে অভিনয় করেছেন মন্দিরা চক্রবর্তী। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, দীপান্বিতা মার্টিন, শাহেদ আলী, টাইগার রবি, প্রিয়ন্তী উর্বী প্রমুখ। চলতি বছরের শেষ দিকে সিনেমাটি মুক্তির আভাস দিয়েছেন পরিচালক। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম