Logo
Logo
×

বিনোদন

বিবেককে বলিউড থেকে সরিয়ে দেওয়ার হুমকি দিয়েছিলেন সালমান!

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৫ জুলাই ২০২৪, ১০:২৯ পিএম

বিবেককে বলিউড থেকে সরিয়ে দেওয়ার হুমকি দিয়েছিলেন সালমান!

ছবি সংগৃহীত

‘তুমি যাতে কাজ না পাও তার ব্যবস্থা করব’ সম্প্রতি ভারতীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলিউড তারকা সালমান খানকে নিয়ে এমন বিস্ফোরক মন্তব্য করেছেন আরেক তারকা বিবেক ওবেরয়। তার অভিযোগ, সালমান তাকে ক্যারিয়ারের সূবর্ণ সময়ে বলিউড থেকে সরিয়ে দেওয়ার হুমকি দিয়েছিলেন। 

ক্যারিয়ারে শুরুর দিকে ‘সাথিয়া’, ‘যুবা’, ‘মস্তি’, ‘শুটআউট লোখন্ডওয়ালা’, ‘ওমকারা’র মতো সুপারহিট সিনেমা উপহার দিয়েও অভিনয়ের জন্য তার যতটা পরিচিতি, সাফল্য পাওয়ার কথা ছিল, ততটা পাননি বিবেক। মাঝপথেই থমকে গিয়েছিল তার ফিল্মি কেরিয়ার। বাধ্য হয়ে অভিনয় ছেড়ে ব্যবসায় মন দেন। 

কেন ছাড়তে হয়েছিল বলিউড, সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই কথাই জানিয়েছেন বিবেক।  বলেছেন, “আমি প্রচুর সাফল্য পেয়েছি, ক্যারিয়ারে প্রচুর পুরস্কার জিতেছি। তবে হঠাৎই সব উড়ে গেল। কারণটা কিছু লোক, যাদের বলিউডে প্রচুর ক্ষমতা ছিল, তারাই হুমকি দিয়েছিলেন, ‘তুমি আর এখানে কাজ করবে না, আমরা নিশ্চিত করব যে তুমি যাতে আর কাজ না পাও।” 

কারও নাম উলে­খ না করলেও ইঙ্গিতে তিনি এ হুমকি সালমান খানের কাছ থেকেই পেয়েছেন বলে জানিয়েছেন। বিবেক বলেন, “তখন ভীষণ হতাশা ছিলাম, রাগও হয়েছে, নিজেকে একজন শিকারের মতো মনে হতো। তবে কীভাবে এটার মোকাবিলা করব তা তখন জানতাম না। 

মা তখন বলেছিলেন, ‘অন্য কিছুতে হিরো হয়ে ওঠার চেষ্টা কর। দেখবে তুমি কখন নায়ক হয়ে উঠেছ। নিজেকে তখন একজন বিজয়ীর মতো মনে হবে’। তাই সরে গেলাম।” প্রসঙ্গত, সালমান ও বিবেকের মধ্যে বিরোধ তৈরি হয়েছিল ঐশ্বরিয়া রাইকে নিয়ে। ঐশ্বরিয়া তখন সালমানকে ছেড়ে বিবেকের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন। আর তাতেই ক্ষেপে যান সালমান।

২০০৩ সালে এক সাংবাদিক সম্মেলন করে বিবেক অভিযোগ আনেন সালমান খানের বিরুদ্ধে। যদিও বিবেকের সঙ্গেও ঐশ্বরিয়ার সম্পর্ক বেশিদিন টেকেনি। এরপর ২০০৭ সালের এপ্রিলে অভিষেক বচ্চনকে বিয়ে করেন এ সাবেক বিশ্বসুন্দরী।  বিবেক জানিয়েছেন, ২০০৩ সালের সেই সংবাদ সম্মেলনের পর গত বিশ বছর ধরেই তাকে সেই ঘটনার জেরে কৈফিয়ত ও হুমকির মুখোমুখি হতে হয়েছিল। 

তিনি বলেন, “আমি এমন অনেক কিছুর মধ্য দিয়ে গিয়েছি যা সত্যিই আমার সঙ্গে ঘটার কথা ছিল না। অনেক অন্যায় হয়েছে আমার সঙ্গে। ওই পরিস্থিতিটা আমার জন্য হতাশাজনক ছিল। তখন চরম, অবসন্ন ও ক্লান্ত বোধ করতাম।  আমার মনে আছে, আমি তখন সবেমাত্র ‘শুট আউট লোখান্ডওয়ালা’য় একটি পুরস্কার জিতেছি। সিনেমাটি বাণিজ্যিকভাবেও সফল। তারপরও আমি ১৪ মাস ধরে বাড়িতে বসে ছিলাম, হাতে কোনো কাজ ছিল না।”
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম