Logo
Logo
×

বিনোদন

বিয়ে করার কী দরকার, বিয়ে করলে ভালোবাসা থাকে না: নওয়াজউদ্দিন

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ১০:১১ এএম

বিয়ে করার কী দরকার, বিয়ে করলে ভালোবাসা থাকে না: নওয়াজউদ্দিন

বলিউডে নওয়াজউদ্দিন ও আলিয়ার দাম্পত্যজীবনে একাধিকবার সম্পর্কে ভাঙনের গুঞ্জন শোনা গেছে। বহুবার বিচ্ছেদ পর্যন্ত কথা গড়িয়েছে। কিন্তু পরে আবার তারা নিজেদের মান-অভিমান ভুলে সম্পর্ক জোড়া লাগিয়েছেন। আবার ১৪তম বিবাহবার্ষিকী একসঙ্গে পালনও করেছেন।

আনন্দবাজার প্রতিবেদন সূত্রে জানা গেছে, নওয়াজ়-আলিয়া দম্পতির একাধিকবার সম্পর্কে ভাঙন ধরেছে। বহুবার বিচ্ছেদের কথা উঠেছে। ডিভোর্সের দ্বারপ্রান্তে পর্যন্ত গেছে। শেষ অবধি পরে আবার তারা নিজেদের মান-অভিমান ভুলে সম্পর্ক জোড়া লাগিয়েছে। আবার ১৪তম বিবাহবার্ষিকী একসঙ্গে পালনও করেছে। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে কথা বলেছেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। একাধিকবার সম্পর্কে ভাঙন ধরনের বিষয়ে বিয়ে করা উচিত কিনা এমন প্রশ্নে তিনি বলেন, ‘বিয়ে করার কী দরকার, প্রেম করলেই তো ভালো। 

নওয়াজউদ্দিন বলেন, ‘আমার মনে হয় বিয়ে করার কোনো প্রয়োজন নেই। বিয়ে না করাই উচিত। কারণ বিয়ে করার কী দরকার, বিয়ে না করেও প্রেম টিকিয়ে রাখা যায়।

বিয়ের পর একে অপরকে গুরুত্ব না দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘বিয়ে করার পরেই দেখি— তারা একে অপরের ভালোবাসার সুযোগ গ্রহণ করে। ভালোবাসাই মূল্যহীন হয়ে পড়ে। ধীরে ধীরে কমতে থাকে পরস্পরের প্রতি শ্রদ্ধা। বরং বিয়ে না হলেই ভালোবাসা থেকে যায়।

তিনি বলেন, মানুষ সামাজে বাস করে। তারা পরিবার নিয়ে একসঙ্গে জীবন কাটায়। আর এই সমাজের চাপে মানুষ ৩০ বছরের মধ্যেই বিয়ে করে ফেলে। কারণ সমাজ মনে করে বিয়ে করলে সুখী হওয়া যায়। কিন্তু আসলে সুখ আসে কাজের মাধ্যমে।

নওয়াজ বলেন, আপনারা ভাবছেন—স্ত্রী আমাদের ভালোবাসা দেবেন। কিন্তু আসলে তা নয়; কাজের মাধ্যমেই ভালোবাসা ও আনন্দ পাওয়া যায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম