Logo
Logo
×

বিনোদন

মুখ্যমন্ত্রীর বিলাসবহুল স্যুট পছন্দ কঙ্গনার, কটাক্ষ বিরোধীদের

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০১:৪৪ পিএম

মুখ্যমন্ত্রীর বিলাসবহুল স্যুট পছন্দ কঙ্গনার, কটাক্ষ বিরোধীদের

সংসদ সদস্য হিসাবে শপথ নিয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। থাকতে চান মহারাষ্ট্র সদনের মুখ্যমন্ত্রীর বিলাসবহুল স্যুটে।

মঙ্গলবার দিল্লি পৌঁছে অভিনেত্রী তথা নবনির্বাচিত বিজেপি সাংসদের অদ্ভুত দাবি নিয়ে আবারও দানা বেঁধেছে বিতর্ক।

লোকসভা ভোটে কঙ্গনা রানাউতের প্রার্থী হাওয়ার খবর প্রকাশ্যে আসার পর থেকে তাকে নিয়ে শুরু হয়েছিল নানা আলোচনা-সমালোচনা। আর ভোটে জেতার পর তাকে নিয়ে ঘটে চড়কাণ্ডের ঘটনা। এরপর একটার পর একটা ঘটনা নিয়ে কঙ্গনা পত্রিকার সংবাদ শিরোনামে আসেন। আর এবার দিল্লি পৌঁছে এ নবনির্বাচিত বিজেপি সংসদ সদস্য অদ্ভুত এক বিতর্কে জড়িয়েছেন।

হিন্দুস্তান টাইমসের খবরে জানা যায়, মান্ডি লোকসভা কেন্দ্র থেকে বিজেপির হয়ে নির্বাচন করেন কঙ্গনা রানাউত। কংগ্রেসের বিক্রমাদিত্য সিংকে ৭৪ হাজার ৭৫৫ ভোটের ব্যবধানে পরাজিত করেন তিনি। এই সংসদ সদস্য হিসাবে শপথ নেওয়ার পর থাকতে যান মহারাষ্ট্রের সদনেই। সেখানেই মুখ্যমন্ত্রীর ঘরে থাকতে চান তিনি। আর তা নিয়েই মঙ্গলবার প্রধান বিরোধী জোট নানা প্রশ্ন তোলে— আবারও পরিস্থিতি হয়ে ওঠে উতপ্ত। 

কঙ্গনা হিমাচল প্রদেশে তার নিজ শহর মান্ডি থেকে জয়লাভ করে এখন নির্বাচিত সংসদ সদস্য। তিনি সংসদীয় অধিবেশনে যোগ দিতে বর্তমানে দিল্লিতে রয়েছেন। সেখানে মহারাষ্ট্র সদনে থাকছেন নেত্রী। তবে এখানেই শেষ নয়, এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, তিনি নাকি মহারাষ্ট্র সদনের সব রুম ঘুরে দেখেছেন। সেগুলো দেখে তার মনে হয়েছে ওই ঘরগুলো কম আরামদায়ক হতে পারে। একমাত্র মুখ্যমন্ত্রীর স্যুট তার জন্য সঠিক জায়গা। তাই তিনি সেখানে থাকার জন্য অনুরোধ করেন।

আর তার এই মুখ্যমন্ত্রীর স্যুটে থাকতে চাওয়া নিয়ে শিবসেনার সংসদ সদস্য তথা প্রধান মুখপাত্র সঞ্জয় রাউত অযৌক্তিক বলে কটাক্ষ করে বলেছেন, 'কেন, তিনি মহারাষ্ট্র ভবনের দিকে নজর না দিয়ে রাষ্ট্রপতি ভবনেই তো থাকতে পারতেন।

আবার কংগ্রেসের সাবেক মন্ত্রী যশোমতি ঠাকুর বলেন, 'অভিনেত্রী কঙ্গনা রানাউত যেহেতু একজন নবনির্বাচিত সংসদ সদস্য, তাই তিনি এই জাতীয় বিষয়ের প্রোটোকল সম্পর্কে খুব একটা জানেন না। সে জন্যই বোধহয় তিনি এ আবেদন করেছেন।

এনসিপির (এসপি) জাতীয় মুখপাত্র ক্লাইড ক্র্যাস্টো বলেছেন, কঙ্কনা নাকি দাবি করেছেন— মহারাষ্ট্র তার দ্বিতীয় বাড়ির মতো...। তাহলে কেন তিনি তার জন্মভূমির পরিবর্তে এই 'কর্মভূমি' থেকে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেন না?

উল্লেখ্য, বিজেপির টিকিটে হিমাচল প্রদেশের মান্ডিতে এবার লোকসভা নির্বাচনে জয়ী হন কঙ্গনা রানাউত। এর কয়েক দিন পরই তিনি এনডিএর একটি বৈঠকে যোগ দিতে নয়াদিল্লি যাচ্ছিলেন। চন্ডীগড় আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তাব্যবস্থা পেরিয়ে যাওয়ার সময় কুলবিন্দর কৌর নামে এক সিআইএসএফ কনস্টেবল তাকে থাপ্পড় মারেন। কঙ্গনার দাবি— খালিস্তান নিয়ে তার সাম্প্রতিক মন্তব্য। এ ঘটনায় পরে কুলবিন্দরকে সিআইএসএফ থেকে বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি তার বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। 

পরে কুলবিন্দর চড় মারার কারণ জানিয়েছেন, কৃষিবিলবিরোধী আন্দোলনের সময়ে কঙ্গনা যে মন্তব্য করেছিলেন, সেটি তার মোটেই পছন্দ হয়নি। সেই সময় কঙ্গনা বলেছিলেন— ১০০ টাকার জন্য দিল্লির রাস্তায় বসেছেন কৃষকরা। এ মন্তব্যের জন্যই কঙ্গনাকে চড় মারা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম