Logo
Logo
×

বিনোদন

নিমন্ত্রণপত্র ছাপানোর পরও কেন বিয়ে ভেঙেছিল সালমানের, কে ছিলেন সেই পাত্রী?

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০২৪, ০৮:৫৯ পিএম

নিমন্ত্রণপত্র ছাপানোর পরও কেন বিয়ে ভেঙেছিল সালমানের, কে ছিলেন সেই পাত্রী?

নারীকুলে অগণিত ভক্ত-অনুরাগী রয়েছে বলিউড সুপারস্টার সালমান খানের। বলা হয়ে থাকে, এ সময়কালে বলিউডের প্রায় প্রত্যেক নারীর সঙ্গে পর্দায় প্রেম করেছেন তিনি। পর্দার বাইরেও পিছিয়ে থাকেননি এই প্রেমিক পুরুষ। তার প্রেমকাহিনি নিয়ে আলোচনা-গুঞ্জনের কমতি ছিল না কখনই। এখনো নেই।

ইন্টারন্যাশনাল বিজনেস টাইমসের প্রতিবেদনে জানা যায়, সালমান খানকে এখনো বলিউডের সবচেয়ে কাঙ্ক্ষিত পুরুষ হিসেবে বিবেচনা করা হয়। তবে একবার বিয়ের খুব কাছাকাছি গিয়েছিলেন তিনি। 

আপনি কি জানেন, ১৯৯৪ সালের ২৭ মে সাবেক প্রেমিকা ও বর্তমানে বন্ধু সংগীতা বিজলানির সঙ্গে বিয়ে পাকাপাকি ছিল সালমানের?

আরও পড়ুন: ‘ফিল্মের মানুষ কোনো দিন আপন হয় না’

১৯৯৪ সালের ২৭ মে ছিল সালমানের বিয়ের জন্য নির্ধারিত দিন। এই হার্টথ্রুব তারকা তখনকার প্রেমিকা বলিউড অভিনেত্রী সংগীতা বিজলানিকে বিয়ের জন্য প্রস্তুত ছিলেন। 

বলা হয়ে থাকে, বিয়ের নিমন্ত্রণপত্রও ছাপা হয়েছিল। একে অপরকে তীব্রভাবে ভালোবাসতেন তারা। বিয়ের প্রস্তুতিও চলছিল পুরোদমে। ওই কার্ডে বিয়ের দিন-তারিখও উল্লেখ করা হয়েছিল।

বিয়ের প্রস্তুতি চলাকালে একপর্যায়ে সালমান খানকে বিয়ে করতে অস্বীকৃতি জানান সংগীতা বিজলানি। সোমি আলির সঙ্গে সম্পর্ক রয়েছে, এই বলে তিনি সালমানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনেন। পরে এক সাক্ষাৎকারে সংগীতা বিজলানি সালমানের বিশ্বাসঘাতকতার প্রসঙ্গ তুলে হতাশা প্রকাশ করেন। বলেন, সালমান বিয়ের উপযুক্ত নন।

ভারতের জনপ্রিয় রিয়েলিটি শো ‘কফি উইথ করণ’-এ বলিউড চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক করণ জোহরের কাছে একই কথা জানান সালমান খান। 

সালমান স্বীকার করেন, বাগদত্তা সংগীতা তার প্রতারণা টের পাওয়ার পরেই তাদের বিয়ে ভেঙে যায়। পরে ভারতের ক্রিকেট তারকা আজহারউদ্দিনের সঙ্গে প্রেম ও বিয়ে হয় সংগীতার। ১৯৯৬ সালে করা সেই বিয়ে অবশ্য টেকেনি, ২০১০ সালে বিচ্ছেদ হয় তাদের।

সংগীতার সঙ্গে সালমানের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে আশির দশকের শেষের দিকে। চলচ্চিত্রের গল্পের মতোই ১৯৮৮ সালে একটি পার্টিতে দেখা হয় তাদের। এরপর তারা একসঙ্গে একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করেন। ১৯৯৩ সালে দেওয়া এক সাক্ষাৎকারে সালমান খান বলেছিলেন, ‘হ্যাঁ, আমি বিয়ের পরিকল্পনা করেছি। সময় হলেই করব। এটা হতে পারে সংগীতা (বিজলানি), অথবা অন্য কেউ।’

২০১০ সালে আজহারউদ্দিনের সঙ্গে সংগীতার বিচ্ছেদের খবর জানতে পারেন সালমান। এরপর তিনি সংগীতাকে মানসিকভাবে সমর্থন দিতে থাকেন। এখনো প্রায়ই সালমান ও সংগীতাকে একসঙ্গে দেখা যায়। 

তবে ইন্ডাস্ট্রিতে সালমান এখন পর্যন্ত কমপক্ষে ১০ জন অভিনেত্রীকে সাফল্য পেতে সাহায্য করলেও সংগীতা ওই তালিকায় নেই। সংগীতা বরাবরই সালমানের জীবনের বিশেষ কেউ। সব তিক্ততা ভুলে কিভাবে বন্ধুত্বের হাত বাড়াতে হয়, তা ভাইয়ের কাছ থেকে শিক্ষা নিতে হয়!
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম