Logo
Logo
×

বিনোদন

এক্সপেরিমেন্টাল কাজই আমার বেশি পছন্দ

Icon

রিয়েল তন্ময়

প্রকাশ: ০৪ মে ২০২৪, ০৪:২২ এএম

এক্সপেরিমেন্টাল কাজই আমার বেশি পছন্দ

সিনেমা ও ওয়েব সিরিজ নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন জনপ্রিয় অভিনেতা আব্দুন নূর সজল। পাশাপাশি অভিনয় করছেন নাটকেও। বর্তমান ব্যস্ততা ও ফিল্ম ইন্ডাস্ট্রির সমসাময়িক নানা বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলছেন তিনি।

বর্তমানে কাজের ব্যস্ততা কেমন যাচ্ছে?

বর্তমানে একটা ওয়েব কন্টেন্টের কাজে আছি। তবে এ বিষয়ে এখনই কিছু বলতে পারব না। পারমিশন নেই। আমাদের কন্টাক্টটা ওভাবেই করা। আগে কিছু বলা যাবে না। ঝামেলা আছে।

নতুন নাটক-সিনেমায় কাজের ক্ষেত্রে কোন বিষয়টিকে বেশি প্রাধান্য দেন?

আমার কাছে প্রথমেই প্রাধান্য পায় গল্প। আমাদের যে সিনেমা বা ওয়েব কন্টেন্ট হচ্ছে, এখন সবগুলোই এক্সপেরিমেন্টাল কাজ। এক্সপেরিমেন্টাল কাজই আমার বেশি পছন্দ। তারপর চরিত্র, নির্মাণ ও নির্মাতা-এ জায়গাগুলোতে গুরুত্ব দেওয়া হয় বেশি।

দুই দশক ধরে মিডিয়ায় কাজ করছেন, প্রাপ্তি কতটুকু?

প্রাপ্তি ও অপ্রাপ্তি হিসেব করে তো দুনিয়া চলে না, জীবন চলে না। ওভাবে হিসেব করে কখনো ভাবি না। আমি প্রতিনিয়তই আলহামদুলিল্লাহ? বলি। যতটুকু যোগ্যতা মেধা আছে আল্লাহ অনেক দিয়েছেন। আমি আসলে ওটা এভাবে ভাবিই না। প্রাপ্তি-অপ্রাপ্তির বিষয়টা আমাকে ভাবায় না। আমার বরাবরই একটা জিনিস মনে হয়, আল্লাহ সবকিছুই তকদীরে লিখে রেখেছেন। যতটুকু যার প্রাপ্তি ততটুকুই তাকে দেয়া হবে। আমি আসলে অনেক বড় করে, অনেক কিছু চিন্তা করে কিছুই ভাবি না। আমার কাছে বরাবরই মনে হয় পরিশ্রম করতে হবে, সৎ ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।

নাটক ইন্ডাস্ট্রিতে সিন্ডিকেট আছে এমন অভিযোগ রয়েছে। এ বিষয়ে কী আপনিও একমত?

নাটকে বর্তমানে ওই অর্থে কাজ করা হচ্ছে না। তবে যদি এরকম কিছু থেকে থাকে তাহলে সেটা খারাপ। যেহেতু নাটকে রেগুলার কাজ করা হয় না, তাই এখন অনেক কিছুই বুঝি না।

অনেকেই বলছেন, সিনেমায় সুদিনের আভাস দেখা যাচ্ছে। আপনি কেমন দেখছেন?

হ্যাঁ, অবশ্যই সিনেমায় সুদিন ফিরছে। অনেক ভালো ভালো কাজ হচ্ছে, অনেক ভালো ভালো নির্মাতা আসছেন। এখনকার নির্মাতারা অনেক ভালো কাজ করছেন। নতুন নতুন গল্প ও গল্প ভাবনা নিয়ে কাজ করছেন।

ইদানিং ওটিটির কাজগুলো বেশ প্রশংসিত হচ্ছে। আপনি মাধ্যমটির দিকে ঝুঁকছেন। এতে টিভি নাটক আড়ালে পড়ে যাচ্ছে না?

এটা আসলে আপেক্ষিক বিষয়। কোনকিছুর কারণেই কোন কিছু আড়ালে পড়ে যায় না। ওটিটির বিষয়টা আমার কাছে যা মনে হয়, অনেক ভালো ভালো নির্মাতা আছেন যাদের গল্প বলার জায়গাটা বা ভাবনার জায়গাটা আরও বড় পরিসরে দরকার ছিল। কিছু কিছু নির্মাতা দেখা যাচ্ছে এমনভাবে বিস্ময় তৈরি করছেন, দেখলেই মনে হবে বাংলাদেশে আসলে ইন্টারন্যাশনাল ফিল্ডের জায়গাতে কাজ করার জন্য সমানভাবে অংশীদার। অবশ্যই এটাকে এপ্রিশিয়েট করার মতো। ভালো-মন্দ কিছু থাকবেই, সব মিলিয়েই তো চলতে হয়।

কুরবানি ঈদে আপনার কি কি কাজ আসছে?

সেটা আসলে এখনই বলা সম্ভব না। ঈদের আগ মুহূর্তে বলা যাবে। এখনো তো কাজ করছি। সেটা এত আগে থেকে নিশ্চিত করে বলা যাবে না। তবে কিছু কাজ আসবে।

রিয়েল তন্ময়

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম