Logo
Logo
×

বিনোদন

আমার আত্মজীবনীতে নতুন শাফিনকে খুঁজে পাবেন

Icon

নূসরাত অনন্যা

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০০ এএম

আমার আত্মজীবনীতে নতুন শাফিনকে খুঁজে পাবেন

দেশের জনপ্রিয় ব্যান্ডদল মাইলসের প্রতিষ্ঠাতা সদস্য ও গায়ক শাফিন আহমেদ। এখনো গানে নিয়মিত। আজ তার জন্মদিন। একই দিনে প্রকাশ হচ্ছে তার আত্মজীবনী। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।

* জন্মদিন ঘিরে কোনো বিশেষ পরিকল্পনা আছে?

** না। এখন আর তেমন কোনো বিশেষ পরিকল্পনা থাকে না। একটা সময় পরিবার বন্ধুবান্ধবের সঙ্গে বড় করে আয়োজন করা হতো। এখন বেশির ভাগ সময় পরিবারের সঙ্গে কাটাই। তারাই কিছু না কিছু আয়োজন করে থাকে। তবে এবার জন্মদিনটা একটু বিশেষ। কারণ একই দিনে আমার আত্মজীবনী প্রকাশ পাচ্ছে। তাই বই প্রকাশ ঘিরে একটা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে একটা রিডিং সেশন থাকবে। লাইভ মিউজিকের আয়োজনও থাকবে।

* হঠাৎ আত্মজীবনী প্রকাশের উদ্যোগ নিলেন?

** হঠাৎ নয়, আমি গত তিন বছর ধরে আত্মজীবনী প্রকাশের পরিকল্পনা করছি। কিন্তু কীভাবে করব, কাকে দিয়ে লেখাব, নিজেই লিখব নাকি কেউ লিখে দেবে-এসব নিয়েই ভাবতে ভাবতে এতটা দিন পার হয়েছে। অবশেষে সাজ্জাদ হোসেন বইটা লিখেছেন। ওর সঙ্গে এ বিষয়ে আমার বেশ কয়েকবার কথা হয়েছে। তারপরেই আমরা সিদ্ধান্ত নিলাম, হ্যাঁ, লিখব। বইটি এমনভাবে সাজানো হয়েছে যেন গল্প বলার মতো করেই আমি আমার আত্মজীবনী বলে যাচ্ছি।

* কী কী থাকছে এ আত্মজীবনীতে?

** এটা সত্যিকার অর্থে একটা আত্মজীবনী। কারণ এতে শুধু যে আমার কর্মজীবন রয়েছে তা নয়। আমার ব্যক্তিজীবন সম্পর্কেও এমন অনেক অজানা তথ্য এ বইতে উল্লেখ করেছি। আমি বরাবরই আমার ব্যক্তিজীবন শ্রোতাদের থেকে দূরে রেখেছি। শুধু আমার কাজই প্রকাশ করেছি। কিন্তু এবার এ বইতে আমার চলার পথের বিভিন্ন উত্থান পতন, ভালো-খারাপ ঘটনা তুলে ধরেছি। আমার মনে হয়, এ বইটা পড়লে পাঠক একটা নতুন শাফিন আহমেদকে খুঁজে পাবেন।

* দীর্ঘ পথচলায় কখনো প্রাপ্তি-অপ্রাপ্তি নিয়ে ভেবেছেন?

** ভাবনা তো আসেই। মানুষের তো চাওয়ার শেষ নেই, স্বপ্নের শেষ নেই। আবার সব স্বপ্ন যে পূরণ হয়, এমনটাও নয়। কিন্তু স্বপ্ন তো দেখতেই হবে এবং স্বপ্ন পূরণের চেষ্টাও করে যেতে হবে। আমি আমার জায়গা থেকে কাজ করে যাচ্ছি।

* সংগীত নিয়ে বর্তমান প্রজন্ম কোন দিকে এগোচ্ছে বলে মনে করেন?

** কিছু ভালো কাজ হচ্ছে। অনেক নতুন শিল্পী আসছেন। আর তাদের সবার কাছে তাদের শিল্প প্রকাশ করার কিংবা সবার কাছে পৌঁছে দেওয়ার মাধ্যমও রয়েছে। হরেক রকম মার্কেটিং টেকনিক। এগুলো দেখি আর মনে হয়, এখন গানের চেয়ে মার্কেটিং বেশি গুরুত্ব পাচ্ছে। গানে ফোকাস কম হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম