Logo
Logo
×

বিনোদন

৮ বছর পর রিলিজ হলো ব্লুজিন্সের দ্বিতীয় অ্যালবাম ‘পুরনো’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২৩, ০৭:৪৪ পিএম

৮ বছর পর রিলিজ হলো ব্লুজিন্সের দ্বিতীয় অ্যালবাম ‘পুরনো’

সাড়া জাগানো জনপ্রিয় ব্যান্ড ব্লুজিন্স ফিরেছে ভিন্নরূপে। ১ ডিসেম্বর মুক্তি পেয়েছে তাদের দীর্ঘ প্রতীক্ষিত অ্যালবাম ‘পুরনো’। 

মোট ৭টি গান ও ১টি ইন্সট্রুমেন্টাল নিয়ে সাজানো হয়েছে ব্লুজিন্সের এই দ্বিতীয় অ্যালবামটি। পুরো অ্যালবামের রেকর্ডিং, মিউজিক ভিডিও প্রোডাকশন এবং ইভেন্টটি বাম্বল বি প্রোডাকশন্স থেকে আয়োজন করা হয়েছে। 

২০১২ সালের ৭ জুলাই গঠিত হয় এই ভিন্ন ধর্মী রক ব্যান্ড ‘ব্লুজিন্স’ এবং ২০১৫ সালে ‘বন্ধু’ শিরোনামে প্রথম অ্যালবাম প্রকাশ করে। প্রথম অ্যালবাম মুক্তির আগেই ‘বন্ধু’ অ্যালবাম থেকে ‘কদম’ ও ‘তোমার ছায়া’ শিরোনামে গানটি বেশ জনপ্রিয় করে তোলে ব্যান্ডটিকে, অ্যালবামটি শ্রোতা ও সমালোচক মহলে ব্যাপকভাবে সমাদৃত হয় বিশেষ করে ‘মায়া’, ‘আকাশ আঁকা’ গানগুলো! তারপর আর পিছু ফিরে তাকাতে হয়নি এ ব্যান্ডটিকে।

বর্তমান লাইনআপেও পরিবর্তন এসেছে। গানগুলোর কথা, সুর ও সংগীত করেছেন মূলত কম্পোজার সৌরিন। 

জমকালো এ সন্ধ্যায় বিশেষ অতিথিতে উপস্থিত ছিলেন এবং ‘পুরোনো’ মোড়ক উদ্বোধন করেন কিংবদন্তি ব্যান্ড মাইলস ও আর্টসেলের গিটারিস্ট ইকবাল আসিফ জুয়েল, বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড অ্যাসোসিয়েশনের (বামবা) সহ-সাধারণ সম্পাদক ও ব্যান্ড আর্টসেলের ড্রামার কাজী আশেকীন সাজু এবং বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড অ্যাসোসিয়েশন (বামবা) কোষাধ্যক্ষ ও ব্যান্ড পেন্টাগনের গিটারিস্ট ও ভোকাল মোহম্মদ আলি সুমন। 

এই আয়োজনে গানে গানে মাতিয়ে রেখেছেন ব্লুজিন্স তাদের জাদুকরি গানে; আর সঙ্গে ছিলেন একক গানে তানজির আহমেদ শুদ্ধ, জিসান, রিফাত, দিব্য, জিফান, সমন্বয় সামি, রুম্মান, শুভ ইসলাম। পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন দিব্য নাসের। তেজগাঁওয়ের ইয়ামাহা ফ্ল্যাগশিপ সেন্টারে অনুষ্ঠানটি হয়েছিল। 

ব্লুজিন্স এখানে থেমে থাকছে না, দ্বিতীয় অ্যালবাম রিলিজের পরপরই ২০২৪ সালের এপ্রিলে আসছে তৃতীয় অ্যালবাম। ব্লুজিন্স বরাবরের মতই শ্রোতাদের মাঝে সৃজনশীলতার সাথে গানে গানে বেঁচে থাকার সৃষ্টিশীল প্রত্যয়ে প্রতিজ্ঞাবদ্ধ।

ব্যান্ডটি বর্তমানে নিয়মিত শো করছেন দেশের বিভিন্ন প্রান্তে; দীর্ঘদিন দলীয় কার্যক্রম বন্ধ রাখার পরেও ২০২২ থেকে সুপার এক্টিভ রয়েছে ব্যান্ডটি। তবে অ্যালবাম রিলিজ হওয়ার পরপরই ব্লুজিন্স আরও বেশি একটিভ থাকবে বলেই জানালেন দলনেতা সৌরিন। 

ব্লুজিন্সের অ্যালবাম লঞ্চিং ইভেন্টে ছিলহরেক রকমের নতুন ও দারুণ অভিজ্ঞতা, সঙ্গে ছিল ১৫ জন স্পেশাল এন্ট্রি, বুকলেট, টিশার্ট, রিস্ট ব্যান্ড। 

এই জমকালো আয়োজনে ক্যামেরায় ছিল নোমান ও বাঁধন, দিদার, রিয়াদ। যারা সম্পূর্ণ আয়োজনটি খুব সাবলীলভাবে ধারণ করেছিল। ফটোগ্রাফিতে ছিল স্টুডিও ১৯।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম