Logo
Logo
×

বিনোদন

অভিনয়ে যেভাবে বৈচিত্র্য আনেন জোভান

Icon

নূসরাত অনন্যা

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৪৭ এএম

অভিনয়ে যেভাবে বৈচিত্র্য আনেন জোভান

নাটকের জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান। প্রায় একদশক ধরে অভিনয় করছেন। টেলিভিশনের পাশাপাশি কাজ করছেন ওটিটি প্ল্যাটফর্মেও। বর্তমান ব্যস্ততা এবং সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।


* বিরতিতে ছিলেন। কাজে ফিরলেন কবে?

** এবার একটু লম্বা বিরতি নিয়েছিলাম। কুরবানির ঈদের পর দুই মাস কোনো কাজ করিনি। একেবারে একঘেয়ে হয়ে যাচ্ছিল বলেই বিরতি নেওয়া। চলতি মাসের শুরু থেকে কাজে ফিরেছি। তবে এখন থেকে কাজের পাশাপাশি নিজেকে, পরিবারকে এভাবেই সময় দেব বলে সিদ্ধান্ত নিয়েছি।

* এখন কিসের শুটিং করছেন?

** নাটকের শুটিং করছি। যেহেতু আমি নাটকের মানুষ. নাটক নিয়েই ব্যস্ত থাকি। ছুটিতে থাকার কারণে মাত্র একটা নাটকই প্রকাশ পেয়েছে। নাম ‘জানেমান তুই আমার’। এরই মধ্যে ‘আঁধারের ফুল’ শিরোনামে একটি নাটকের কাজ শেষ করেছি। নাটকটি পরিচালনা করেছেন পথিক সাধন। এতে আমার বিপরীতে কাজ করছে সাফা কবির। আরও কিছু কাজ চলমান।

* অভিনয়ে বৈচিত্র্য আনেন কীভাবে?

** অভিনয়ে বৈচিত্র্য আনার উপায় হলো স্ক্রিপ্ট নিয়ে বসা। নাটকের গল্প নিয়ে পরিচালক বা নির্মাতার সঙ্গে আলোচনা করা। চরিত্রটা বোঝা। আমি সেগুলো করার চেষ্টা করি। তবে সব সময় এমনটা করা হয় না। কারণ, নাটকে সময় অনেক কম থাকে, আর কাজ অনেক বেশি। একটানা শুটিং করতে হয় আমাদের। এ ব্যস্ততা ও সময় স্বল্পতার মধ্যে স্ক্রিপ্ট নিয়ে আলাদা সময় দেওয়ার সুযোগ খুব কম থাকে। তারপরও চেষ্টা করি যতটুকু করা যায়। দর্শক যেন প্রতিবার নতুন কিছু দেখেন।

* নাটকেই নিয়মিত থাকবেন?

** অবশ্যই। আমার কাছে নাটকই সব। টেলিভিশন নাটক দিয়ে আমার শুরু। এটা আমার শেকড়। টেলিভিশন নাটকের মাধ্যমেই আমি পরিচিতি পেয়েছি। মানুষ আমাকে চিনতে শুরু করেছে, আমার কাজ দেখতে শুরু করেছে। যেখান থেকে এত কিছু পেয়েছি, সেটা ছাড়তে চাই না। তাই এখানেই নিয়মিত কাজ করব।

* ওটিটিতে কাজের প্রস্তাব পাচ্ছেন না?

** ওটিটিতে কাজের প্রস্তাব পাচ্ছি। নানা রকমের গল্প আছে সেখানে। সিরিজ, ফিল্ম। আমিও দেখছি, কথা হচ্ছে। তবে এখনো কিছু চূড়ান্ত হয়নি। এর আগে ওটিটিতে শেষ কাজ করেছিলাম একটা ওয়েব ফিল্ম। নাম ‘পরী’। চলতি বছর নারী দিবসে মুক্তি পেয়েছে। তারপর নতুন কিছুর পরিকল্পনা এখনো করিনি। নতুন কিছু শুরু করলে আমার দর্শকরা অবশ্যই জানতে পারবে।


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম