Logo
Logo
×

বিনোদন

যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে

Icon

নূসরাত অনন্যা 

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ১০:৪৭ এএম

যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে

ফাইল ছবি

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী আঁখি আলমগীর। গান দিয়ে দেশের পাশাপাশি জয় করেছেন প্রবাসীদের মনও। কয়েকমাস ধরে পৃথিবীর বিভিন্ন প্রান্তে করছেন কনসার্ট। গান, বর্তমান ব্যস্ততা এবং সমসাময়িক প্রসঙ্গ নিয়ে তারা ঝিলমিলের প্রতিবেদকের সঙ্গে কথা বলেছেন তিনি।

* ইউরোপ ট্যুরে ছিলেন। দেশে ফিরলেন কবে?

** দুই সপ্তাহ হয়ে গেছে। কিন্তু এখনো ঘুম ঠিক হয়নি। এমনি আমি একটু রাত জাগি। অনেক আগের অভ্যাস এটা। কিন্তু সেটা মাঝ রাত পর্যন্ত। এবার আমার এমন অবস্থা যে, ভোর পর্যন্ত জেগে থাকছি। মনে হচ্ছে সময় লাগবে স্লিপসাইকেল চেঞ্জ হতে।

* ট্যুর কেমন হলো?

** খুবই ভালো। দর্শক খুব উপভোগ করেছে। আসলে দেশের বাইরের কনসার্টগুলো খুব স্পেশাল হয়। কারণ প্রবাসী বাঙালিরা চাইলে তো আর দেশীয় শিল্পীর লাইভ পারফরম্যান্স দেখতে পারেন না। তাই তারা খুব মুখিয়ে থাকেন। আর লাইভ পারফরম্যান্সের উন্মাদনা সব সময়ই ভিন্ন। এর চাহিদাও অন্য সবকিছুর চেয়ে বেশি। লাইভ পারফরম্যান্স দেখতে যেমন ভালো লাগে, করতেও তেমনি ভালো লাগে।

* নতুন কোনো গান আসবে কি?

** আপাতত নয়। বেশ কিছু গান এসেছে গত কয়েক মাসে। ‘রাজকুমারী’, ‘কোথায় রেখেছ আমায়’, ‘শেষ করোনা’ শিরোনামের এসব গান প্রকাশ হয়েছে বেশিদিন হয়নি। এগুলো আমার ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে পাওয়া যাবে।

* এখন সবাই সোশ্যাল মিডিয়ায় নিজস্ব চ্যানেল বা পেজে গান প্রকাশ করে। বিষয়টা কীভাবে দেখেন?

** একজন শিল্পীর তার ভক্ত-অনুরাগীদের সঙ্গে যুক্ত হওয়ার তো অনেক মাধ্যম। সব মাধ্যমেই এন্টারটেইন করা যায় বা শিল্প পৌঁছে দেওয়া যায়। আর প্রযুক্তির সঙ্গে নিজেকেও আপডেট হতে হবে। যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। এছাড়া এভাবেই এখন আরও বেশি সংখ্যক দর্শকের কাছেও পৌঁছানো যায়।

* অবসর কাটান কীভাবে?

** গান শুনে, সিনেমা দেখে। আমি সব ধরনের সিনেমা দেখি। সেটা দেশি কিংবা বিদেশি, যা-ই হোক না কেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম