Logo
Logo
×

বিনোদন

কলকাতায় মৈত্রী কনসার্ট মাতাবে বাংলাদেশের ব্যান্ড আফটারম্যাথ ও মেঘদল

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৮ জুলাই ২০২৩, ১০:৪১ পিএম

কলকাতায় মৈত্রী কনসার্ট মাতাবে বাংলাদেশের ব্যান্ড আফটারম্যাথ ও মেঘদল

আগামী ২২ ও ২৩ জুলাই ভারতের কলকাতায় অনুষ্ঠিত হবে মৈত্রী কনসার্ট। এ কনসার্টে হেডলাইন ব্যান্ড হিসেবে পারফর্ম করবে বাংলাদেশের জনপ্রিয় দুটি ব্যান্ড- আফটারম্যাথ ও মেঘদল। 

এবার কলকাতার রবীন্দ্র ভবনে বসছে এই কনসার্টের পঞ্চম আসর। এতে আরও অংশগ্রহণ করবে বাংলাদেশের ব্যান্ড একে রাহুল। সঙ্গে থাকছে ভারতের ‘কালপুরুষ’, ‘মিসিং লিঙ্ক’, ‘ব্লাড’ ‘ফায়ার ইন দ্য রোডেও’সহ অনেক ব্যান্ড।

মৈত্রী কনসার্টে অংশগ্রহণ নিয়ে ব্যান্ডের প্রতিষ্ঠাতা ও গিটারিস্ট ফাহীম হোসেন বলেন, আমরা অত্যন্ত গর্বিত এরকম একটি আন্তর্জাতিক পর্যায়ের অনুষ্ঠানে বাংলাদেশকে রিপ্রেসেন্ট করতে পেরে। আশা করছি আমরা বাংলাদেশের নাম উজ্জ্বল করে আসব। 

আফটারম্যাথের ভোকাল নাভিদ ইফতেখার চৌধুরী বলেন, বাংলা রক গান নিয়ে দুই বাংলার সবচেয়ে বড় আয়োজনে বাংলাদেশের তিনটি ব্যান্ডের অংশগ্রহণ অত্যন্ত সম্মানের। গত বছরও আমাদের মৈত্রী কনসার্টে অংশগ্রহণ করার কথা ছিল। কিন্তু ভিসা সংক্রান্ত জটিলতায় আমরা যেতে পারিনি। এ বছর আমাদের আবার আমন্ত্রণ করার জন্য আমরা জেননেক্সট গ্রুপ ও কলকাতার শ্রোতাদের প্রতি কৃতজ্ঞ।

বাংলা রক গান নিয়ে দুই বাংলার বড় আয়োজন ‘মৈত্রী কনসার্ট’। কয়েক বছর ধরে কলকাতায় আয়োজিত হচ্ছে সংগীতের অন্যতম বড় এ উৎসব। বাংলাদেশ ও কলকাতা—দুই জায়গায়ই বেশ জোরালোভাবে রক গানের চর্চা হচ্ছে কয়েক দশক ধরে। মৈত্রী কনসার্ট তাই হয়ে উঠেছে দুই বাংলার রকপ্রেমীদের মিলনস্থল।

রক ব্যান্ড আফটারম্যাথের যাত্রা শুরু হয় ২০০৭ সালে। ১৬ বছরের এই পথচলায় আফটারম্যাথ রেডিও এবিসি বেস্ট ক্যাম্পাস ব্যান্ড, বিবিএমএফসি বেস্ট অ্যালবাম ২০২১-সহ অনেক অ্যাওয়ার্ড পেয়েছে। ২০২১ সালে আফটারম্যাথের প্রকাশিত ‘জেদ’ অ্যালবামটি শ্রোতাদের মাঝে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। আফটারম্যাথের মোহ, ধোয়া, উৎসর্গ, মাটির রোদের মতো গানগুলো নতুন প্রজন্মের শ্রোতাদের কাছে বেশ জনপ্রিয়। 

আফটারম্যাথের ইউটিউব চ্যানেলে প্রায় ১.৫ কোটি ভিউস এবং এক লাখ ২২ হাজার সাবস্ক্রাইবার রয়েছে এবং সম্প্রতি এর সঙ্গে তারা অর্জন করেছে ইউটিউব সিলভার বাটন, যা দুই বাংলার শ্রোতাদের ভালোবাসার বহিঃপ্রকাশ। বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে তাদের উপস্থিতি ও স্বীকৃতি দেখা গেছে এবং বাংলাদেশের বিভিন্ন প্রান্তে নিয়মিত পারফর্ম করা নিয়ে এ ব্যান্ডের ব্যস্ত সময় যাচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম