Logo
Logo
×

বিনোদন

হাসপাতালে কবি আসাদ চৌধুরী

Icon

সাংস্কৃতিক প্রতিবেদন

প্রকাশ: ১৯ জুন ২০২৩, ০৯:৩৭ পিএম

হাসপাতালে কবি আসাদ চৌধুরী

ফাইল ছবি

একুশে পদকপ্রাপ্ত কবি আসাদ চৌধুরীকে কানাডার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার বিকালের দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে টরন্টোর মাইকেল গ্যারন হাসপাতালে ভর্তি করেন তার স্বজনরা। 

বরেণ্য এই কবিকে দেখার জন্য হাসপাতালে ছুটে যান স্থানীয় কমিউনিটির নেতারা। বর্তমানে তার শারীরিক অবস্থা উন্নতির দিকে রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশে অবস্থানরত কবির বোন সাবেরা চৌধুরী। কবির দ্রুত আরোগ্য কামনা করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

আসাদ চৌধুরী প্রকাশিত কাব্যগ্রন্থগুলো হলো- তবক দেওয়া পান (১৯৭৫), বিত্ত নাই বেসাত নাই (১৯৭৬), প্রশ্ন নেই উত্তরে পাহাড় (১৯৭৬),জলের মধ্যে লেখাজোখা (১৯৮২), যে পারে পারুক (১৯৮৩), মধ্য মাঠ থেকে (১৯৮৪),  মেঘের জুলুম পাখির জুলুম (১৯৮৫), আমার কবিতা (১৯৮৫), ভালোবাসার কবিতা (১৯৮৫), প্রেমের কবিতা (১৯৮৫), দুঃখীরা গল্প করে (১৯৮৭), নদীও বিবস্ত্র হয় (১৯৯২), টান ভালোবাসার কবিতা (১৯৯৭), বাতাস যেমন পরিচিত (১৯৯৮), বৃন্তির সংবাদে আমি কেউ নই (১৯৯৮),কবিতা-সমগ্র (২০০২), কিছু ফল আমি নিভিয়ে দিয়েছি (২০০৩), ঘরে ফেরা সোজা নয় (২০০৬)। সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি ১৯৮৭ সালে বাংলা একাডেমি পুরস্কার ও ২০১৩ সালে একুশে পদক লাভ করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম