Logo
Logo
×

বিনোদন

শাবানার জন্মদিনে নিপুণের আবেগঘন স্ট্যাটাস

Icon

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০২৩, ০২:০৭ পিএম

শাবানার জন্মদিনে নিপুণের আবেগঘন স্ট্যাটাস

ঢাকাই সিনেমার জীবন্ত কিংবদন্তি নায়িকা শাবানা। দীর্ঘ সময় ধরে তিনি ঢাকাই সিনেমায় দাপটের সঙ্গে অভিনয় করেছেন। অভিনয় থেকে দূরে আছেন অনেক বছর ধরে। বৃহস্পতিবার ছিল এ নায়িকার জন্মদিন। জন্মদিনের শুভেচ্ছা ও ভালোবাসায় তিনি সিক্ত হচ্ছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্ত-অনুরাগী ও তারকারা তাকে শুভেচ্ছা জানাচ্ছেন।

শাবানার জন্মদিনে এ প্রজন্মের নায়িকা নিপুণ আক্তার শুভেচ্ছা জানিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে নিপুণ লিখেছেন, শা = শাশ্বত বা = বাংলার না = নাজ (গর্ব )। জননন্দিত অভিনেত্রী- একজন শাবানা। আমাদের প্রেরণাদায়িনী। আমাদের আদর্শ, আমাদের আইকন। চিরলাবণ্যময়ী, মাতৃপ্রতিম এই মহান শিল্পীর আজ শুভ জন্মদিনে আমাদের বিনম্র শ্রদ্ধা। আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

শাবানার পারিবারিক নাম আফরোজা সুলতানা রত্না। ১০ বছর বয়সে শিশুশিল্পী হিসেবে ‘নতুন সুর’ চলচ্চিত্রে অভিষেক হয়েছিল তার। এর পর পরিচালক এহতেশামের দেওয়া শাবানা নাম নিয়ে ১৯৬৭ সালে ‘চকোরী’ চলচ্চিত্রে নাদিমের বিপরীতে নায়িকা হিসেবে অভিনয় করেন। সাড়ে তিন দশকের কর্মজীবনে ৩০০টির মতো চলচ্চিত্রে অভিনয় করেন।

শাবানা ব্যক্তিগত কারণে ২০০০ সালে হঠাৎ রুপালি জগৎ থেকে আড়ালে চলে যান। এর পর অনেক বছর তাকে আর প্রকাশ্যে দেখা যায়নি। তার অভিনীত সর্বশেষ চলচ্চিত্র আজিজুর রহমান পরিচালিত ‘ঘরে ঘরে যুদ্ধ’ ১৯৯৭ সালে মুক্তি পায়।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম