Logo
Logo
×

বিনোদন

একমাত্র অভিনেত্রী হিসেবে চার্লসের রাজ্যাভিষেকে যাচ্ছেন যে বলিউড নায়িকা! 

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৩, ১০:৫৯ এএম

একমাত্র অভিনেত্রী হিসেবে চার্লসের রাজ্যাভিষেকে যাচ্ছেন যে বলিউড নায়িকা! 

দীর্ঘ সাত দশক ব্রিটিশ সাম্রাজ্য শাসন করেছেন রানি দ্বিতীয় এলিজাবেথ। গত বছরের ৮ সেপ্টেম্বর তার মৃত্যুর পর নিয়মানুযায়ী নতুন রাজা হয়েছেন তার ছেলে তৃতীয় চার্লস ফিলিপ আর্থার জর্জ। 

আগামী ৬ মে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রাজা হিসেবে অভিষেক হবে ব্রিটেনের ৭৩ বছর বয়সি এ নতুন রাজার। এতে যোগ দেবেন রাজা চার্লস ও তার স্ত্রী ক্যামিলা। এ উপলক্ষ্যে তার পরের দিন ৭ মে রাজপ্রাসাদে হতে যাচ্ছে জমকালো এক কনসার্ট। 

সেখানে একমাত্র ভারতীয় শিল্পী হিসেবে আমন্ত্রণ পেয়েছেন সোনম কাপুর। খবর টাইমস অব ইন্ডিয়ার।

শত শত বছর ধরে চলে আসা রীতি অনুযায়ী জমকালো আয়োজন থাকছে রাজার অভিষেকে। এতে অংশ নেবেন বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা প্রথম সারির নেতারা। থাকবে বিশ্বখ্যাত তারকাদের উপস্থিতিও।

সেই তারকাদের তালিকায় একমাত্র ভারতীয় অভিনেত্রী হিসেবে থাকছেন সোনম কাপুর। তিনি রাজা চার্লসের রাজ্যাভিষেক কনসার্টে অংশ নেবেন। শুধু তাই নয়, একটি বিশেষ বক্তব্যও দেবেন কাপুর খানদানের এই উত্তরসূরি। যেখানে ব্রিটিশ সংগীতশিল্পী স্টিভ উইনউড ও কমনওয়েলথ ভার্চুয়াল কয়্যারকে (গায়ক দল) পরিচয় করিয়ে দেবেন।

বিষয়টি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে সোনম কাপুর বলেছেন, ‘আমি গর্বিত যে, সংগীত ও শিল্পের প্রতি মহামান্যের (রাজা চার্লস) ভালোবাসা উদযাপনে অংশ নিতে যাচ্ছি। এটি একটি গুরুত্বপূর্ণ উপলক্ষ্য, যা যুক্তরাজ্যের জন্য ইতিবাচক, অন্তর্ভুক্তিমূলক এবং আশাবাদী ভবিষ্যতের প্রতি অঙ্গীকারকে ফুটিয়ে তোলে; কয়্যারের মাধ্যমে রাজপরিবারের প্রতি শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি ঐক্য, শান্তি ও আনন্দের সুর বেজে ওঠে।’

রাজ্যাভিষেক কনসার্টে প্রায় ২০ হাজার দর্শনার্থী থাকবেন। অনুষ্ঠান সঞ্চালনা করবেন ব্রিটিশ অভিনেতা হুগ বনভিল।

উল্লেখ্য, ২০১৮ সালে আনন্দ আহুজাকে বিয়ের পর সিনেমায় কাজ কমিয়ে দিয়েছেন সোনম কাপুর। এক সন্তানকে নিয়ে অনেক দিন ধরে যুক্তরাজ্যেই বসবাস করছেন তিনি। এবার সেই দেশের রাজকীয় আয়োজনে অংশ নেওয়ার সুযোগ পেলেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম