Logo
Logo
×

বিনোদন

আজীবন সম্মাননা পাচ্ছেন রেজওয়ানা চৌধুরী বন্যা

Icon

আনন্দনগর প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২৩, ১০:৩৫ পিএম

আজীবন সম্মাননা পাচ্ছেন রেজওয়ানা চৌধুরী বন্যা

রবীন্দ্র সংগীতের কিংবদন্তি শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। এখনও নিয়মিত টেলিভিশন ও স্টেজ শোতে কণ্ঠে তোলেন রবীন্দ্রনাথের গান। পেয়েছেন অনেক স্বীকৃতি। তার মধ্যে রয়েছে একাধিকবার আজীবন সম্মাননা।

সর্বশেষ গত বছরের শেষপ্রান্তে চ্যানেল আই আয়োজিত মিউজিক অ্যাওয়ার্ডে ‘আজীবন সম্মাননা’য় ভূষিত হন তিনি। আবারও এই প্রখ্যাত সংগীতশিল্পী পেতে যাচ্ছেন একই সম্মাননা।

টেলিভিশন রির্পোটার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ট্র্যাব) নামে সাংবাদিকদের একটি সংগঠন তাকে এ সম্মাননা দিচ্ছে। আগামী ২০ মার্চ রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে ‘ট্র্যাব মিউজিক পারফরম্যান্স অ্যওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে তার হাতে এ সম্মননা তুলে দেয়া হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, এমপি। 

এ প্রসঙ্গে রেজওয়ানা চৌধুরী বন্যা বলেন, ‘একজন শিল্পীর জন্য আজীবন সম্মাননা প্রাপ্তি নিঃসন্দেহে অনেক অনেক ভালোলাগার। এ অনুষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত বিশেষত যারা আমাকে চূড়ান্ত করেছেন আজীবন সম্মাননার জন্য তাদের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। আমার গায়কীর প্রতি, গানের প্রতি তাদের যে আন্তরিক ভালোবাসা তা আমাকে মুগ্ধ করেছে। আশা করছি সবার সঙ্গে দেখা হবে নির্ধারিত দিনে।’

অনুষ্ঠানে রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, আধুনিক, ফোক, ব্যা­, নাটকের শীর্ষ সঙ্গীত ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্বের বিচারে অ্যাওয়ার্ড প্রদান করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম