Logo
Logo
×

বিনোদন

লাকীকে অব্যাহতি দিল অভিনয়শিল্পী সংঘ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৪ পিএম

লাকীকে অব্যাহতি দিল অভিনয়শিল্পী সংঘ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তোপের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। বর্তমানে তিনি সেখানেই অবস্থান করছেন। এ ছাত্র-জনতা আন্দোলনের সময় বিনোদন জগতের তারকারা দুই ভাগে বিভক্ত হন। আন্দোলনের শুরুতে পক্ষে থেকে অনেক তারকাকে সরব ভূমিকা পালন করতে দেখা যায়। সাহস নিয়ে রাজপথে নামেন কেউ কেউ। আবার আরেকটি দল হোয়াটসঅ্যাপে গোপন গ্রুপ খুলে ছাত্রদের দমন করার পরামর্শ দেন।

হোয়াটসঅ্যাপের বিতর্কিত সেই গ্রুপ ‘আলো আসবেই’র কথোপকথন ফাঁস হলে নেটপাড়ায় সমালোচিত হতে শুরু করেন গ্রুপে থাকা তারকারা। 

এদিকে ছোটপর্দার অভিনয়শিল্পীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘের বর্তমান কার্যনির্বাহী কমিটির উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এ সংগঠনটির সভাপতি কার্যনির্বাহী কমিটির উপদেষ্টার পদ থেকে অব্যাহতি দিয়েছেন।

লিয়াকত আলী লাকীকে অভিনয়শিল্পী সংঘের উপদেষ্টা পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানান অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম। বিষয়টি নিশ্চিত করে অভিনয়শিল্পী সংঘের সভাপতি নাসিম গণমাধ্যমকে বলেছেন, গত ৫ সেপ্টেম্বর কার্যনির্বাহী কমিটির এক সভায় তাকে অব্যাহতির সিদ্ধান্ত নেওয়া হয়। গঠনতন্ত্রের ১৪.১.৪ ধারা মোতাবেক তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে অভিনয়শিল্পী সংঘের নানা কার্যক্রমের সংস্কার দাবি করেছে অভিনয়শিল্পীদের একটি দল। তারা বেশ কয়েকটি সভা-সমাবেশও করেছে। তাদের দাবি প্রসঙ্গে নাসিম বলেন, বিষয়টি নিয়ে আমাদের আলোচনার সুযোগ রয়েছে। তাই আলোচনার মাধ্যমে সমাধান হবে। পাশাপাশি আগামী ২৮ সেপ্টেম্বর আমরা সাধারণ সভার ডাক দিয়েছি। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম