Logo
Logo
×

বিনোদন

পর্দার পেছনে থাকতেই পছন্দ করেন ‘প্রিয়তমা’র কারিগর

Icon

এফ আই দীপু 

প্রকাশ: ০৭ আগস্ট ২০২৩, ১০:৩১ এএম

পর্দার পেছনে থাকতেই পছন্দ করেন ‘প্রিয়তমা’র কারিগর

আরশাদ আদনান

গত কুরবানি ঈদের সুপারহিট সিনেমা ‘প্রিয়তমা’। এ সাফল্যের মূল কারিগর সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার আরশাদ আদনান। এ সিনেমার সাফল্য, আগামীতে সিনেমা নির্মাণ ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।

* অনেকে বলেন, প্রিয়তমার সাফল্যের মূল কারিগর আপনি। এটি কি বিশ্বাস করেন?

** এটা আসলে বিশ্বাস অবিশ্বাসের বিষয় নয়। আমরা এভাবে চিন্তা করি, আমাদের সমন্বিত চেষ্টা ছিল সাফল্যটাকে প্রতিষ্ঠিত করার জন্য। শাকিবের (সিনেমার নায়ক শাকিব খান) যেমন প্রচেষ্টা ছিল, আমার দিক থেকেও শতভাগ চেষ্টা ছিল। আমরা দু’জনেই নিজেদের জায়গা থেকে সর্বোচ্চ এফোর্ট দেওয়ার চেষ্টা করেছি। তবে হ্যাঁ, একটা বিষয় ঠিক, আমার মিডিয়া ক্যারিয়ারে এতদিনে যা শিখেছি, তার পুরোটাই প্রিয়তমাকে সফল করার জন্য কাজে লাগিয়েছি। আমি মনে করি ‘আই অ্যাম সাকসেস’। যদি মানুষ মনে করে থাকে আমার কারণে সাফল্য এসেছে, তাহলে আমি বলব, আলহামদুলিল্লাহ। চেষ্টা করেছি, সফল হয়েছি।

* আপনার মতে, প্রিয়তমা সফল হওয়ার গোপন রহস্য কী?

** প্রযোজকের পেক্ষাপট থেকে বললে, মূল রহস্য আমাদের প্ল্যানিং, নো কম্প্রোমাইজ থিওরি। গল্পে যেখানে যা ডিমান্ড করেছে সেখানে সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করেছি। আর্টিস্টের অভিনয়, ডিরেক্টরের মুনশিয়ানা এবং দর্শকের পালস বুঝেই সেভাবে গল্পটিকে উপস্থাপন করার চেষ্টা করেছি। প্রিয়তমার সাফল্য এসেছে এ বিষয়গুলোর ওপর বেইজ করে।

* নতুন সিনেমার কাজ শুরু করছেন কবে?

** এখন তো আমাকে ব্যাক টু ব্যাক কাজ করতেই হবে। কারণ আমার প্রতি দর্শকদের একটা এক্সপেক্টটেশন তৈরি হয়েছে যে, ভার্সেটাইল মিডিয়া ভালো কাজ উপহার দেয়। এ দৃষ্টিকোণ থেকে এ বছরই আমাকে আরও কয়েকটি সিনেমার কাজ শুরু করতে হবে। প্ল্যানিংয়ে তিনটি সিনেমা আছে। এরমধ্যে রোজার ঈদকে টার্গেট করে পরের সিনেমা বানানো। নভেম্বর, ডিসেম্বর, জানুয়ারির মধ্যেই শুটিং শেষ করব।

* ‘রাজকুমার’ নামে একটি সিনেমা প্রযোজনা করার কথা বলেছিলেন...

** হ্যাঁ, এটা আমিই প্রযোজনা করব।

* এটি তো অন্য কেউ প্রযোজনা করার কথা ছিল। সেটা পরিবর্তন হলো কেন?

** এ সিনেমাটি এসকে প্রোডাকশন (শাকিব খানের নিজস্ব প্রযোজনা সংস্থা) থেকে প্রডিউস করার কথা ছিল। আমেরিকায় মহরতও হয়েছিল। কিন্তু কোনো কারণে হয়তো শাকিব করে উঠতে পারেনি। এরপর আমরা কথা বলেছি, আলোচনা করেছি এবং সিদ্ধান্ত নিয়েছি ‘রাজকুমার’ আমার প্রডাকশন থেকেই করব।

* সিনেমার আগে নাটক প্রযোজনার সঙ্গে জড়িত ছিলেন। এখন আবার ওয়েব সিরিজেরও প্রাধান্য। এসব কি প্রযোজনা করবেন?

** নাটক বা ওটিটির কাজ করার কোনো পরিকল্পনাই আমার নেই। বিশেষ করে ওয়েব কন্টেন্টে আমি দেখতে পাচ্ছি ভালগারিজম আছে। আমাদের সংস্কৃতি এটাকে সাপোর্ট করে না বা আমাদের দর্শকও এসব দেখতে প্রস্তুত নয় বলেই আমি মনে করি। তাই এসব কাজে আমার কোনো আগ্রহ নেই।

* একসময় অভিনয়ও করতেন। আবার কি দেখা যাবে পর্দায়?

** আমি আর কখনোই অভিনয় করব না। এখন কাজের জোয়ার এসেছে ঠিক, তবে আমার অভিনয়ের জোয়ার আসেনি। আমি সবসময় পর্দার পেছনে থাকতেই পছন্দ করি। ভুল করে বা শখ করেও বলা যেতে পারে, দু’একটি কাজে পর্দায় হয়তো আমাকে দেখা গেছে। প্রযোজক হিসাবেই সিনেমার সঙ্গে থাকতে চাই। এর বাইরে আর কিছু ভাবতে চাই না।

* জাতীয় নির্বাচনে অংশ নেওয়ার কথা বলেছিলেন। প্রস্তুতি কীভাবে নিচ্ছেন?

** জাতীয় নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছা আছে। আরও ছয় মাস আগে থেকেই প্রস্তুতি নিয়েছি। আমার নির্বাচনি এলাকা পাবনা-৫, সেখানে যাচ্ছি নিয়মিত, জনসংযোগ করছি। মানুষের সঙ্গে কাজ করা শুরু করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে, ঈদে এবং অন্যান্য সময় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছি। প্রতি সপ্তাহে এলাকায় যাচ্ছি। কথা বলছি সাধারণ মানুষ, যুব সমাজ, নতুন ভোটারদের সঙ্গে। চেষ্টা করছি মানুষ যেন আমাকে নিজেদের থেকেই ডেকে নিয়ে যায় যে, আপনি আসুন, আমাদের সময় দিন। সব ঠিক থাকলে দলের (আওয়ামী লীগ) কাছে নমিনেশন চাইব। দেখা যায় কী হয়।

* রাষ্ট্রের প্রতি আপনার কমিটমেন্ট কী?

** একটা সুস্থ যুব সমাজ উপহার দেওয়া।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম