Logo
Logo
×

শিক্ষাঙ্গন

দুর্নীতিগ্রস্ত ব্যক্তি উপাচার্য হলে ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হবে না

Icon

ইবি প্রতিনিধি

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০৯ পিএম

দুর্নীতিগ্রস্ত ব্যক্তি উপাচার্য হলে ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হবে না

ছবি: সংগৃহীত

অবিলম্বে উপাচার্য নিয়োগের দাবিতে উত্তাল হয়ে উঠেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে আবার কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছেন বৈষমবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। এতে কুষ্টিয়া ও ঝিনাইদহ অভিমুখে উভয়দিকে যানজটের সৃষ্টি হয়। 

শুক্রবার বিকালেও একই দাবিতে মহাসড়ক অবরোধ ও গত সপ্তাহে দুদফায় বিক্ষোভ ও ছাত্র সমাবেশে করেন ইবি শিক্ষার্থীরা। 

শনিবার বেলা ১১টার দিকে ক্যাম্পাসের বটতলা থেকে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। মিছিলটি সোয়া ১১টায় ক্যাম্পাসের প্রধান ফটকের সামনের কুষ্টিয়া-খুলনা মহাসড়কে অবস্থান কর্মসূচিতে মিলিত হয়। এতে বিভিন্ন বিভাগের পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নেন। এ সময় তারা ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনতিবিলম্বে উপাচার্য নিয়োগের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। 

রোববারের মধ্যে উপাচার্য নিয়োগ না হলে অনির্দিষ্টকালের জন্য মহাসড়ক অবরোধের হুঁশিয়ারি দিয়ে সাড়ে ১২টার পর রাস্তা ছেড়ে দেন তারা।    

শিক্ষার্থীরা বলেন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হলেও ইবিতে এখনো কেন দেওয়া হলো না? আমরা অন্তর্বর্তীকালীন সরকারকে বলে দিতে চাই, কীভাবে দাবি আদায় করতে হয় সেটি ছাত্রসমাজ ভালোভাবেই জানে। আমাদেরকে আরও কঠোর আন্দোলনে যেতে বাধ্য করবেন না। শিগগিরই আমরা একজন সৎ, যোগ্য একাডেমিশিয়ান, দুর্নীতিমুক্ত ও শিক্ষার্থীবান্ধব উপাচার্য নিয়োগের দাবি জানাচ্ছি। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এসএম সুইট বলেন, শিক্ষার্থীদের বিরোধিতা করবে এমন উপাচার্য আমরা চাই না। এখন সংস্কারের সময়, আর পেছনে তাকানোর সুযোগ নেই। দুর্নীতির দায়ে অভিযুক্ত কেউ উপাচার্য হলে তাকে ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হবে না। উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।       

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম