Logo
Logo
×

শেষ পাতা

রেলের প্রশ্নপত্র ফাঁস, ৫১৬ পদের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে আন্দোলন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

রেলের প্রশ্নপত্র ফাঁস, ৫১৬ পদের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে আন্দোলন

ছবি: সংগৃহীত

রেলে ৫১৬টি উপসহকারী প্রকৌশলী পদের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে আন্দোলনে নেমেছেন চাকরিপ্রার্থীরা। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীন রেলওয়ের ১১ ক্যাটাগরির ৫১৬টি উপসহকারী প্রকৌশলী পদের নিয়োগ পরীক্ষা ৫ জুলাই অনুষ্ঠিত হয়। প্রশ্নপত্র ফাঁসের প্রমাণ পাওয়ায় চাকরিপ্রার্থীরা মঙ্গলবার সকাল থেকে দিনভর মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন।

রাজধানীর আগারগাঁওয়ে পিএসসির সামনে এ প্রতিবাদ সমাবেশ থেকে আন্দোলনকারীরা বলেন, রেলওয়ের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের প্রমাণ পাওয়ার পর পিএসসি এ পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেবে। যদি পরীক্ষা বাতিল না করা হয়, তাহলে তারা কঠোর আন্দোলন করবেন।

সোমবার রেলওয়ের উপসহকারী প্রকৌশলী পদসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার অভিযোগে পিএসসির দুই উপপরিচালক, এক সহকারী পরিচালকসহ ১৭ জনকে গ্রেফতার করে সিআইডি।

আন্দোলনকারীদের একজন জানান, তিনি গাজীপুর থেকে এসেছেন। রেলের যে পরীক্ষা তিনি দিয়েছেন, তার প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে যে অভিযোগ উঠেছে। তিনি জানান, পিএসসি থেকে প্রতিনিধি তাদের সঙ্গে দেখা করেছেন। প্রতিনিধি আশ্বাস দিয়েছেন ১৫ দিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দেওয়া হবে। প্রশ্নপত্র ফাঁসের ঘটনা প্রমাণিত হলে পরীক্ষাটি বাতিল করে নতুন করে পরীক্ষা নেওয়া হবে। তাই তারা মঙ্গলবার দিনভর যে আন্দোলন করেছেন- তা আপাতত শেষ করছেন।

এক সংবাদ সম্মেলনে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, রেলওয়ের দশম গ্রেডের উপসহকারী প্রকৌশলী পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের প্রমাণ পাওয়া গেলে এ পরীক্ষা বাতিল করা হবে। তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের বিষয়ে ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেবে। কমিটির সুপারিশ পেলে পরীক্ষা বাতিল করা হবে।

রেলওয়ে মহাপরিচালক সরদার সাহাদাত আলী মঙ্গলবার সন্ধ্যায় যুগান্তরকে বলেন, আমরা রেলওয়ের পক্ষ থেকে পিএসসিতে শুধু চাহিদা জানাই। চাহিদা অনুযায়ী সবই করে থাকে পিএসসি। প্রশ্নপত্র ফাঁসের প্রমাণ পাওয়া গেলে চাকরিপ্রার্থীদের জন্য কী করা হবে- কী করণীয় সবই পিএসসির বিষয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম