Logo
Logo
×

ডাক্তার আছেন

দিনে ১০৩ কোভিড রোগী শনাক্ত, মৃত্যু নেই

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩১ মে ২০২৩, ০৯:১১ পিএম

দিনে ১০৩ কোভিড রোগী শনাক্ত, মৃত্যু নেই

দেশে গত একদিনে আরও ১০৩ জন কোভিড রোগী শনাক্ত হয়েছেন। এ সময়ে মৃত্যু হয়নি কারও। সোমবার ১৫৯ জন কোভিড রোগী শনাক্তের খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর, যা সাত মাসের মধ্যে সর্বোচ্চ। মঙ্গলবার ১১৪ জন রোগী শনাক্ত হয়। ফলে টানা তিন দিন একশর বেশি রোগী শনাক্ত হলো।  

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বুধবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৭০৯টি নমুনা পরীক্ষা করে ওই ১০৩ জন নতুন রোগী শনাক্ত হয়। তাতে দিনে শনাক্তের হার হয়েছে ৬ দশমিক ০৩ শতাংশ। আগের দিন যা ৬ দশমিক ২৪ শতাংশ ছিল।

দেশে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা ১০ এর নিচে ছিল বেশ কয়েক মাস ধরে। মে মাসের মাঝামাঝি সময় থেকে তা আবার একটু একটু করে বাড়তে শুরু করে।

নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত কোভিড রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ৩৯ হাজার ৩৪৭ জন হয়েছে। মৃতের মোট সংখ্যা আগের মতোই ২৯ হাজার ৪৪৬ জন রয়েছে।

সর্বশেষ গত ২৮ মার্চ দেশে কোভিডে একজনের মৃত্যুর খবর এসেছিল। এরপর গত ৬৪ দিন কোভিডে আর কারও মৃত্যু হয়নি।

গত ২৪ ঘণ্টায় ১৮ জন কোভিড রোগীর সেরে ওঠার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ২০ লাখ ৬ হাজার ২৬৭ জন।

গত একদিনে শনাক্ত রোগীদের ৯৭ জনই ঢাকার বাসিন্দা। এছাড়া চট্টগ্রাম ও সিলেটে ২ জন করে এবং মাদারীপুর ও নরসিংদীতে একজন করে নতুন রোগী শনাক্ত হয়েছেন।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে ২০২১ সালের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারির মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম