Logo
Logo
×

ডাক্তার আছেন

জন্মগত হৃদরোগে আক্রান্ত শিশুদের বিনামূল্যে চিকিৎসা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৩, ০৫:২৬ পিএম

জন্মগত হৃদরোগে আক্রান্ত শিশুদের বিনামূল্যে চিকিৎসা

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন গরিব ও অসচ্ছল শিশু রোগীদের চিকিৎসার সুবিধার্থে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল এবং ইউসিবি ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সামগ্রী দেওয়ার লক্ষ্যে সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষরিত হয়। 

ইউসিবি ফাউন্ডেশন তাদের তহবিল থেকে ৫০টি পেডিয়াট্রিক অক্সিজেনেটর এবং পিডিএ ডিভাইস সম্পূর্ণ বিনামূল্যে দিয়েছে। এসব চিকিৎসা সামগ্রী বিশেষজ্ঞ চিকিৎসকরা ব্যবহার করে ইতোমধ্যে জন্মগত হৃদরোগে আক্রান্ত ২০ জন শিশুর পেডিয়াট্রিক অক্সিজেনেটর ব্যবহার করে অপারেশন হয়েছে। এছাড়া জন্মগত হৃদরোগে আক্রান্ত ১৯ জন শিশুকে পিডিএ ডিভাইস স্থাপন করা হয়েছে। এ ধরনের চিকিৎসাসেবা অব্যাহত রয়েছে।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে জন্মগতভাবে হৃদরোগে আক্রান্ত শিশুদের বুক না কেটে পিডিএ ডিভাস স্থাপন করা ছাড়াও হৃদরোগের চিকিৎসার সর্বাধুনিক প্রযুক্তি রোটা, ওসিটি, এইচডি আইভাস ব্যবহার করা হয়। 
 
সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন, অধ্যাপক অমল কুমার চৌধুরী, শিশু হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. আব্দুল্লাহ শাহরিয়ার, ডা. তারিক আহম্মেদ চৌধুরী এবং ইউসিবি ফাউন্ডেশনের পক্ষে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ কাদরী এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক এটিএম তৌহিদুজ্জামান। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে পরিচালক ও অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন দরিদ্র ও অসহায় শিশুদের চিকিৎসায় এগিয়ে আসার জন্য ইউসিবি ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে সমাজের বিত্তবানদের এ ধরনের অসহায় রোগীদের সেবায় এগিয়ে আসার আহবান জানান। 

ইউসিবি ফাউন্ডেশনের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা এ ধরনের সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত রাখার আশ্বাস দেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম