Logo
Logo
×

ঢালিউড

পানিবন্দি মানুষকে সহযোগিতার আহ্বান অপু-বুবলী ও পরীমনির

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২২ আগস্ট ২০২৪, ০২:২৯ পিএম

পানিবন্দি মানুষকে সহযোগিতার আহ্বান অপু-বুবলী ও পরীমনির

পার্শ্ববর্তী দেশ ভারতের পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে দেশের পূর্বাঞ্চলে। এতে দেশের ফেনী, নোয়াখালী, কুমিল্লা ও মৌলভীবাজারসহ বেশ কিছু অঞ্চলে দেখা দিয়েছে ভয়াবহ বন্যা। বন্যার পানি প্রবেশ করায় জনজীবন বিপর্যস্ত হয়েছে। এর পাশাপাশি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়েছেন। 
দেশের বিভিন্ন স্থান থেকে নিজেদের উদ্ধারের আকুতি জানাচ্ছেন বন্যার্তরা। এমন পরিস্থিতিতে দেশকে বন্যা থেকে রক্ষা আকুতি জানিয়েছেন বিনোদন জগতের ঢালিউড অভিনেত্রী অপু বিশ্বাস, পরীমনি ও শবনম বুবলী।

অপু বিশ্বাস

সর্বশক্তিমান আল্লাহ আমাদের দেশকে বন্যা থেকে রক্ষা করার প্রার্থনা জানিয়েছেন অভিনেত্রী অপু বিশ্বাস। গতকাল বুধবার (২১ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে বন্যা আক্রান্ত একটি ডামি ছবি শেয়ার করে সৃষ্টিকর্তার সাহায্য কামনা করেন তিনি। ক্যাপশনে অপু বিশ্বাস লিখেছেন— ‘সর্বশক্তিমান আল্লাহ, আমাদের দেশকে বন্যা থেকে রক্ষা করো।’ অপু বিশ্বাসের সেই পোস্টে নিজেদের উদ্বেগের কথা প্রকাশ করেছেন তার  ভক্ত-অনুরাগীরাও। একই সঙ্গে এমন পরিস্থিতিতে সৃষ্টিকর্তার সাহায্য প্রার্থনা করেন সবাই। পাশাপাশি একে অপরের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বানও জানান এ অভিনেত্রী।

শবনম বুবলী

বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন চিত্রনায়িকা শবনম বুবলী। বুধবার (২১ আগস্ট) সন্ধ্যা ৬টায় নিজের ফেসবুক ভেরিফায়েড পেজে কয়েকটি ছবি পোস্ট করেন তিনি। সেখানে বন্যার্তদের এ অবস্থায় নিকটস্থ এবং সামর্থ্যবানদের সহযোগিতায় এগিয়ে আসতে অনুরোধ জানান তিনি।

পোস্টের ক্যাপশনে বুবলী লিখেছেন, ‘নোয়াখালী, ফেনী, কুমিল্লা, লক্ষ্মীপুর, চাঁদপুরসহ বিভিন্ন জেলায় বন্যার পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। লাখো মানুষ এবং অবলা প্রাণীরা বিপদগ্রস্ত। যার যার সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। আল্লাহ সবাইকে হেফাজত করুন।’ ওই ছবিগুলোতে দেখা যায়, প্রবল গতিতে বন্যার পানি প্রবেশ করছে, কেউ গামলায় বসিয়ে বাঁচানোর চেষ্টা করছেন ছোট্ট শিশুকে। কেউ আবার গৃহপালিত পশু এবং প্রাণীকে নিরাপদে সরিয়ে নিতে আশ্রয় নিয়েছেন নৌকায়। সব মিলিয়ে দুর্বিষহ এক চিত্র ফুটে উঠেছে।

পরীমনি

সর্বোচ্চ দিয়ে বন্যার্তদের পাশে থাকার ঘোষণা দিয়েছেন অভিনেত্রী পরীমনি। বন্যার এমন ভয়াবহ পরিস্থিতিতে ঢালিউড অভিনেত্রী উদ্বেগ প্রকাশ করেছেন। নিজের সর্বোচ্চটা দিয়ে বন্যার্তদের পাশে থাকার ঘোষণা দেন তিনি। বুধবার রাতে পানির নিচে বসে থাকা এক শিশুর ছবি ফেসবুকে শেয়ার করে পরীমনি লিখেছেন— আল্লাহ! কি করব আমি! বুকের ভেতরে দুমড়ে-মুচড়ে যাচ্ছে। এই চোখের দিকে তাকিয়ে কি করে ঘুমাবো! আল্লাহ তুমি সহায় হও। কেউ নাই আর এখন। আমি যাবো, আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে যা করার করবো, ইনশাআল্লাহ।

জানা গেছে, কয়েক দিনের টানা বৃষ্টিতে বাংলাদেশসংলগ্ন ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় ত্রিপুরা রাজ্যে বন্যা দেখা দিয়েছে। এতে ডুম্বুর জলবিদ্যুৎ প্রকল্পের বাঁধ খুলে দিয়েছে ত্রিপুরা রাজ্যসরকার। ফলে গোমতী ও ফেনী নদীর পানি হঠাৎ বেড়ে বাংলাদেশের বিভিন্ন অঞ্চল তলিয়ে গেছে। মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বুধবার সকাল থেকেই ফেনী, নোয়াখালী, কুমিল্লার পরিস্থিতি অবনতি হতে শুরু করলে চারদিকে আর্তনাদের সৃষ্টি হয়। অতীতে ফেনী বা নোয়াখালীর মানুষ কখনই এমন পরিস্থিতিতে না পড়ায়, তাদের কোনো প্রস্তুতিই ছিল না বন্যা মোকাবিলায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম